রবিবার ২৮ নভেম্বর ২০২১, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শাহরুখ পত্নী গৌরীকে ঘিরে যত বিতর্ক

প্রকাশিত : 08:08 AM, 16 November 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কিছু দিন হল বলিউডের ‘ফার্স্ট লেডি’ গৌরী খানের পরিচয় বদলে গেছে। তিনি এখন আর শুধু শাহরুখ খানের ঘরণী নন। আরিয়ান খানের মা। বেশ কড়া ধাতের মা।

মুম্বাইয়ের প্রমোদতরী থেকে মাদক উদ্ধার মামলায় মূল অভিযুক্ত আরিয়ান। আর্থার রোড জেলে বন্দি ছিলেন এক সপ্তাহেরও বেশি সময় ধরে। গৌরী সেই সময়টা আর পাঁচ জন সাধারণ মায়ের মতোই মুষড়ে পড়তে দেখেছে সবাই। এমনকি আবেগপ্রবণ মায়েদের মতো ছেলে বাড়িতে না ফিরলে মিষ্টি না বানানোর পণও করেছিলেন তিনি।

আরিয়ান জেল থেকে ছাড়া পাওয়ার পর সেই গৌরী এখন ছেলের ভার তুলে নিয়েছেন নিজের হাতে। আরিয়ানের দিনের প্রতিটা মুহূর্ত রুটিনে বেঁধে দিয়েছেন। ছেলে বিপথে গেছে জানলে আর পাঁচজন সাধারণ মা যে ভাবে সচেতন হতেন, ঠিক সে ভাবেই।

এর আগে গৌরীকে নানা ভূমিকায় দেখেছে বলিউড। কখনও নিখুঁত ঘরণী। কখনও অন্দরসজ্জার শিল্পী। কখনও কলম ধরেছেন। কখনও অবতীর্ণ হয়েছেন সিনেমা প্রযোজকের ভূমিকায়। জীবনের বিভিন্ন বাঁকে পরিবার যখন প্রতিকূল সময়ের মধ্যে দিয়ে গেছে, তখন দশ হাতে বিতর্ক সামাল দিতেও দেখা গেছে গৌরীকে। সেই গৌরী এখন একজন পুরদস্তুর কড়া মা।

খান পরিবারের বন্ধুরা জানাচ্ছেন, গৌরী এখন ছেলের সঙ্গে অনেক বেশি সময় কাটাচ্ছেন। শাহরুখকেও বলেছেন ছেলেকে বেশি সময় দিতে। আরিয়ানের দিনের কখন খাবে, কখন যোগ ব্যায়াম করবে, কখন বই পড়বে, কখন সিনেমা দেখবে, এমনকি কখন বাবা-মা-ভাই-বোনের সঙ্গে আড্ডা দেবে, সব কিছুর সময় বেঁধে দিয়েছেন গৌরী। এই প্রক্রিয়ায় ছেলের বই এবং সিনেমার বিষয় নির্বাচন করার দায়িত্ব পেয়েছেন শাহরুখ।

এমনকি ছেলের প্রতি মুহূর্তের কাজে নজর রাখার জন্য দেহরক্ষী নিয়োগের প্রক্রিয়াও শুরু করেছেন মা গৌরী। তিনি চান আরিয়ান বাড়ির বাইরে গেলেও যাতে তার কার্যকলাপের উপর নজর থাকে। হয়তো ছেলের গায়ে লাগা কলঙ্ক মোচনেই গৌরীর এই অতি সক্রিয়তা। তবে এই অতিসক্রিয়তাও প্রশ্নের মুখে ফেলেছে শাহরুখ পত্নীকে।

বলিউডেরই একটা অংশ এই অবস্থায় মনে করিয়ে দিয়েছে, গৌরীর নিজের জীবনে বারবার বিতর্কে জড়িয়ে পড়ার কথা। প্রশ্ন তুলেছে, এখন গৌরী ছেলেকে সামলাচ্ছেন ঠিক, তবে একসময় নিজের জীবনেও যথেষ্ট দায়িত্বজ্ঞানহীন পদক্ষেপ করেছেন।
গৌরী নিজেও মাদক মামলায় বিতর্কে জড়িয়েছিলেন একবার। বেশ কয়েক বছর আগে একটি সংবাদপত্রের প্রতিবেদনে দাবি করা হয়, বার্লিন বিমানবন্দরে বেআইনি মাদক মারিজুয়ানাসহ ধরা পড়েছেন গৌরী। পুলিশে মামলাও নাকি দায়ের হয়েছিল। তবে এর বেশি কিছু প্রকাশ্যে আসেনি। যেমন প্রকাশ্যে আসেনি তার মাদকাসক্তির খবর। বা ছোট ছেলে অ্যাব্রামের জন্মের আগে তিনি কী ভাবে দেশের আইন ভেঙে লিঙ্গ নির্ধারণ করিয়েছিলেন। কারণ গৌরী চেয়েছিলেন তার ছেলে হোক।

বিতর্ক আরও আছে গৌরীকে নিয়ে। অভিযোগ, সুহানাকে সিনেমার জগতে আনার জন্য নাকি এতটাই বেপরোয়া হয়ে উঠেছিলেন গৌরী যে, ১৬ বছরের কন্যাকে বিকিনি পরাতেও দ্বিধা করেননি। একটা সময়ে সুহানার পোশাক পরিকল্পনার দায়িত্ব নিয়েছিলেন গৌরী। সেই সময়েই সুহানার বিকিনি পরিহিত ছবি প্রকাশ্যে আসতে গৌরীর সমালোচনায় মুখর হন সিনেমাপ্রেমীদের একাংশ।

শাহরুখের সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়ার সম্পর্ক বলিউডে বহুল আলোচিত। তা নিয়ে গৌরীর প্রতিক্রিয়াও। বলিউডের ফার্স্ট লেডি না কি শাহরুখকে এমনই শর্ত দিয়েছিলেন যে সম্পর্ক ছেড়ে বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন তিনি। এ সবই অবশ্য বলিউডের আনাচে কানাচে ঘোরা তথ্য। সত্য-মিথ্যের প্রমাণ নেই। তবে গৌরী যে বরাবারই বিতর্কের কেন্দ্রে থেকেছেন, আর সেই বিতর্ক দশ হাতে সামলেছেন, সেই তথ্যও বহুজন বিদিত। তবে এবার অবশ্য বিষয়টি সামলাতে পারেননি তিনি।গৌরীর নতুন ভূমিকা কি সেই পরিস্থিতিরই প্রায়শ্চিত্ত! উত্তর খুঁজছে বলিউড। সূত্র : আনন্দবাজার

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT