শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শান্তির খোঁজে রাজশাহীতে সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ

প্রকাশিত : 08:04 PM, 22 May 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা এলাকার একটি পরিবার সপরিবারে হিন্দু ধর্ম পরিত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গত বৃহস্পতিবার (২০ মে) তারা রাজশাহীর নোটারি পাবলিক কার্যালয়ে হাজির হয়ে হিন্দু সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাদের দুই নাবালকের পক্ষে হলফকারী শিশুর পিতা শ্যামল কুমার সরকার।জানা যায়, রাজশাহী নগরীর বোয়ালীয়া থানার সাগড়পাড়া এলাকার মৃত সরজ চন্দ্র সরকারের ছেলে শ্যামল কুমার সরকার (২১) ও তার স্ত্রী প্রিয়া সরকার (২০), তাদের দুই সন্তান, বিশ্বজিৎ সরকার ও রজিৎ সরকার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।সনাতন ধর্ম পরিবর্তন করে শ্যামল কুমার সরকারের নাম পরিবর্তন করে রাখেন শামীম হোসেন তার স্ত্রী প্রিয়া সরকারের নাম পরিবর্তন করে রাখেন মোসাঃ আমেনা আক্তার প্রিয়া ও তাদের দুই সন্তান বিশ্বজিৎ সরকারের নাম পরিবর্তন করে রাখেন মোঃ হোসাইন আলী ও রজিৎ সরকারের নাম রাখেন মোঃ শাহাদাৎ আলী।ইসলাম ধর্ম গ্রহণের পর শ্যামল কুমার অর্থাৎ শামীম হোসেন বলেন, আমাদের বিবেক বুদ্ধি সকল কিছু সৃষ্টিকর্তা দান করেছেন। সত্য মিথ্যা যাচাই করার ক্ষমতা দান করেছেন। কারো দেখানো পথ যদি আমি নিজে বিশ্লেষণ করে না অনুসরণ করি তাহলে সেটা হবে অন্ধবিশ্বাস। সর্বোপরি আমি দেখেছি ইসলাম শান্তির ধর্ম নেই কোন ভেদাভেদ। এই ধর্মে সকলকে সম্মান দেওয়া হয়েছে।আর ইসলাম এমন একটি ধর্ম যেখানে সৃষ্টিকর্তার কাছে পৌঁছাতে কোনো মাধ্যমের প্রয়োজন হয়না। জীবনের সকল কিছুর সমাধান এই একটি ধর্মেই আছে। কারো প্ররোচনায় প্ররোচিত না হয়ে অনেক বিশ্লেষণ করে মহাগ্রন্থ আল কোরআন পড়ে সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। তাদের এলাকার মুসলিম জনগোষ্ঠীরা এই পরিবারকে সাদরে গ্রহণ করেছেন বলেও জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT