রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শাকিবের ‘গলুই’ সিনেমার প্রদর্শনী বন্ধ

প্রকাশিত : 03:58 PM, 9 May 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঈদে দেশব্যাপী মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত সিনেমা ‘গলুই’। মুক্তির পর দর্শকমহলে ভাল সাড়া পাচ্ছে সিনেমাটি। তবে এরইমধ্যে হঠাৎ করে জামালপুরের ইসলামপুর অডিটরিয়ামে চলা সিনেমাটির প্রদর্শনী সরকারি নির্দেশনায় বন্ধ করা হয়।

এছাড়াও আগামীকাল থেকে জামালপুর সদর ও মাদারগঞ্জ উপজেলায় এই সিনেমা প্রদর্শনী বন্ধের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। এতে দর্শক ও সিনেমা সংশ্লিষ্টদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সিনেমার ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দর্শক, নাট্যকর্মী ও সিনেমা সংশ্লিষ্টরা।

গলুই সিনেমায় অভিনয় করা জামালপুরের অপু আহম্মেদ বলেন, গলুই সিনেমায় জামালপুরের শত শত নাট্যকর্মী অভিনয় করেছে। এখন এই সিনেমাটি জামালপুরে বন্ধ হয়ে যাবে। এতে খুবই খারাপ লাগছে। প্রশাসনের এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করার দাবি জানান তিনি।

সিনেমার পরিচালক এস এ হক অলিক অভিযোগ করে বলেন ১৯১৮ সালের আইন অনুযায়ী সিনেমা হল ব্যতীত অন্য কোনো জায়গায় সিনেমা চালানো যাবে না বলে শো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। তিনি বলেন, ১০৪ বছর আগের আইন কতটা কার্যকরী। তাছাড়া জামালপুরে কোনো সিনেমা হল নেই। এই সিনেমাতে জামালপুরের শত শত নাট্য কর্মী অভিনয় করেছে। এছাড়াও দর্শকরা অনেক আগ্রহ নিয়ে হলে গিয়ে ছবিটি দেখছে। এই ছবি বন্ধের কারণ কি তা তারা বুঝতে পারছেন না।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমান বলেন, গত শনিবার থেকে গলুই সিনেমা বন্ধ রয়েছে। জেলা প্রশাসকের নির্দেশনায় আমরা এটি বন্ধ করে দিয়েছি। কারণ হিসেবে তিনি বলেন, বাণিজ্যিকভাবে সিনেমা প্রদর্শন করতে হলে লাইসেন্সকৃত বাণিজ্যিক প্রতিষ্ঠান বা সিনেমা হলে এটি প্রদর্শন করতে হবে। অন্য কোনো জায়গায় এটি বিনামূল্যে দেখাতে হবে। যেহেতু অডিটরিয়ামে দেখানো হচ্ছে তাই এটি বন্ধ করে দেয়া হয়েছে। জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান বলেন, যে কোনো সিনেমা প্রদর্শনের জন্য সরকারের প্রচলিত আইন-কানুন রয়েছে । তা মেনেই করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT