রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শনাক্তের হার ১.৯১ করোনায় আরও ৩ জনের মৃত্য ‘’

প্রকাশিত : 05:36 PM, 10 March 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১০০ জনে। নতুন শনাক্তের ৭৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৩২৭ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩২৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪৮ হাজার ৭৯৮ জন। দৈনিক শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। যা আগের দিন এই সংখ্যা ছিল ১ দশমিক ৯৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ২৪৭৯ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৫৫ হাজার ২৪৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৭৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৯৩টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৬ লাখ ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের সকলই পুরুষ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৭৮ জন এবং নারী ১০ হাজার ৫২২ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ২ জন, খুলনা বিভাগের ১ জন রয়েছে। সকলই সরকারি হাসপতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৩৯ জন। যা একদিনে মোট শনাক্তের ৭৩ দশমিক শূন্য ৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২৬১ জন, ময়মনসিংহ বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৯ জন, বরিশাল বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ২ জন শনাক্ত হয়েছেন।
আপনার মতামত দিন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT