ঢাকা, বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লৌহজংয়ের গাঁওদিয়া থেকে হাড়িদিয়া পর্যন্ত রাস্তা যেন মরণ ফাঁদ

প্রকাশিত : 09:11 PM, 22 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার গাঁওদিয়া ১নং ওয়ার্ড থেকে হাড়িদিয়া উচ্চ বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কার না করায় জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তাদিয়ে চলাচল করছে যানবাহনসহ এ এলাকার মানুষ।রাস্তাটি নির্মাণের পর থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। লৌহজং উপজেলার গাঁওদিয়া কবরস্থান সংগ্লন থেকে হাড়িদিয়া পযর্ন্ত।এই রাস্তার ৩ কিলোমিটারের অধিকাংশ জায়গায় পিচ উঠে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। ফলে সামান্য বৃষ্টি হলে চরম দুর্ভোগে পরছে সাধারন মানুষ।গর্তের কারনে ব্যাটারি চালিত অটো ও রিক্সা চলাচলে বাঁধাগ্রস্ত হচ্ছে। মাঝে মাঝে দেখা যায় সামান্য বৃষ্টি হলেই গর্তের মাঝে পানি জমে যায়, এতে গর্তে চালকদের নজরে পরেনা ব্যাটারি চালিত আটো ও রিক্সার চাকা গর্তে পরে গিয়ে যাত্রীসহ অটো দূর্ঘটনা ঘটে। এই গুরুত্বপূর্ন রাস্তা দিয়ে হাড়িদিয়া উচ্চ বিদ্যালয়,বাজার ,শামুরবাড়ী হাসপাতাল ও নদীর রাস্তাটি নিকটবর্তী যাতায়াতের একমাত্র মাধ্যম।প্রতিদিন প্রায় ৫ হাজারের ও বেশি মানুষ যাতায়াত করছে। এছাড়াও প্রতিনিয়ত এ রাস্তা দিয়ে শতশত রিকাশা, ভ্যান, ইজিবাইক, ভডভডি, নসিমন, করিমন, সিএনজি, ও কোম্পানীর পিক-আপ ভ্যানসহ বিভিন্ন রকমের মোটরযান চলাচল করে। সরজমিনে গিয়ে দেখা যায়, এ রাস্তাটিতে বড় বড় গর্ত থাকায় প্রায় দুর্ঘটনায় স্বীকার হয়ে অনেকেই আহত হচ্ছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা স্থানীয় জনপ্রতিনিধি কেউ এই বিষটি আমলে নিচ্ছেন না।বেহাল রাস্তাটি অবিলম্বে সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় লোকজন। ১নং ওয়ার্ড ইউপি মেম্বার মোঃ তোবারক ঢালীর কাছে জানতে চাইলে তিনি বলেন,” দীর্ঘ কয়েক বছর ধরে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের জন্য চেয়ারম্যান কাছে গিয়ে রাস্তার বিষয়ে কোন সাহায্য পাইনি।উক্ত অবহেলিত রাস্তাটি নিয়ে ইজিবাইক চালক মোহাম্মদ ইসমাইল ব‍্যাপারী জানান, রাস্তায় গাড়িতে যাত্রী নিয়ে সর্তক না হয়ে চললে যে কোনও মুহূর্তে বড় দূর্ঘটনা ঘটে যেতে পারে। অনেক সময় বিপরীত পাশে আসা গাড়ি পাশ কাটিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে গর্তে চলে যায়।এ কারণে অনেক সময় এ রাস্তায় গাড়ি নিয়ে আসতে চাননা, ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।বিশেষ করে রিক্সা চালকরা অনেক এই পথে রিক্সা নিয়ে যেতে চায় না। স্থানীয় বাসিন্দারা জানান,সবচেয়ে বেশী ভোগান্তি পরে ঢাকা থেকে আসা লোকজন।এ ব্যাপারে গাঁওদিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর হাওলাদারের সাথে যোগাযোগ করলে তিনি বিষয়ে কিছু বলতে রাজি নয় এবং দায়িত্ব পালনে অনীহা প্রকাশ করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT