ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লোহিত সাগরে ইরানি জাহাজে হামলা

প্রকাশিত : 04:31 PM, 7 April 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

লোহিত সাগরে ইরানি জাহাজে হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে। হামলার শিকার ওই জাহাজটির নাম স্যাভিজ। এই ঘটনার কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আজ বুধবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত কয়েক বছর ধরে জাহাজটি লোহিত সাগরে অবস্থান করছিল। ধারণা করা হচ্ছে, হামলার শিকার জাহাজটি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সঙ্গে সম্পৃক্ত। এখনো কোনো পক্ষ বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খতিবজাদেহ বলেছেন, স্যাভিজ হলো বেসামরিক জাহাজ। এটি আন্তর্জাতিক সামুদ্রিক সংস্থায় আনুষ্ঠানিকভাবে নিবন্ধিত। এই জাহাজটি লোহিত সাগরে ইরানের ‘লজিস্টিক স্টেশন’ হিসেবে কাজ করে। এটি অ্যান্টি-পাইরেটিং সেবা দেয়। হামলার বিষয়টি নিশ্চিত করে ওই মুখপাত্র বলেন, ভাগ্যক্রমে এ ঘটনায় কোনো ধরনের হতাহতের ঘটান ঘটেনি। কিভাবে এ ঘটনা ঘটল এবং এ ঘটনার উৎস খুঁজে বের করার কাজ চলছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, সম্প্রতি ইরান ও ইসরায়েলি জাহাজে একের পর এক হামলা চালানো হচ্ছে। এসব হামলায় প্রতিদ্বন্দ্বী এই দুই দেশ পরস্পরকে দোষারোপ করে থাকে। গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ের পর ইরান বা ইসরায়েলের কোনো জাহাজে হামলার এটাই সর্বশেষ ঘটনা। সর্বশেষ এই হামলার ঘটনায়ও ইসরায়েল জড়িত বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ উঠেছে। তবে ইরানি জাহাজে হামলার বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরায়েল।

সূত্র : আল-জাজিরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT