ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম

লুতফি ইলভানকে অর্থমন্ত্রী করলেন এরদোগান

প্রকাশিত : 03:40 PM, 10 November 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

তুরস্কের সাবেক বাজেট ও পরিকল্পনা কমিশন প্রধান লুতফি ইলভানকে দেশটির রাজস্ব এবং অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার সরকারি গেজেটের বরাতে ডেইলি সাবাহের খবরে এমন তথ্য মিলেছে।

ইলভান ২০০৭ সালের সাধারণ নির্বাচনে তুরস্কের গ্র্যান্ড ন্যাশনাল অ্যাসেম্বলিতে নির্বাচিত হয়েছিলেন। মধ্য কারামান প্রদেশে একে পার্টির উপপ্রধানেরও দায়িত্ব পালন করেন তিনি।

২০১১ সালে ইলভান আবারও পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হন। বাজেট ও পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালনের পর তাকে পরিবহন, নৌ ও যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছিল।

সাবেক অর্থমন্ত্রী ও প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের জামাতা বেরাত আল-বিরাক গত রোববার পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এতে তিনি নিজের স্বাস্থ্য নিয়ে উদ্বেগের কথা জানিয়েছিলেন।

তিনি বলেন, আমি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন না করার সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে বাবা-মা, স্ত্রী ও সন্তানদের সঙ্গে বেশি সময় কাটাব। এই সময়ে তারাই আমাকে বেশি সমর্থন দিয়েছেন।

আল-বিরাক বলেন, আমার উত্তরসূরি দৃঢ় ও আত্মবিশ্বাসের সঙ্গে আমাদের বড় এবং শক্তিশালী তুরস্ককে সামনে এগিয়ে নিয়ে যাবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT