ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লিবীয় উপকূল থেকে ৩০০ অভিবাসী উদ্ধার

প্রকাশিত : 06:22 PM, 6 November 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

লিবীয় উপকূল থেকে প্রায় ৩০০ অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর)। উদ্ধার করা সব অভিবাসীকে ছেড়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ইউএনএইচসিআর লিবিয়া এক টুইটার বার্তায় জানায়, লিবীয় কোস্টগার্ড প্রায় ৩০০ ব্যক্তিকে ত্রিপোলিতে ফিরিয়ে এনেছে।

এতে বলা হয়, ইউএনএইচসিআর ও আইসিআর (আন্তর্জাতিক উদ্ধার কমিটি) অবরোহ পয়েন্টে রয়েছে এবং তারা প্রাণে বেঁচে যাওয়া সবাইকে চিকিৎসা সহযোগিতা, বিশুদ্ধ খাবার পানি, খাদ্য ও মানবিক সামগ্রী প্রদান করে।

২০১১ সালে লিবিয়ার সাবেক নেতা মুয়াম্মার গাদ্দাফি ক্ষমতাচ্যুত ও নিহত হওয়ার পর থেকেই দেশটির নিরাপত্তাব্যবস্থা ভেঙে পড়ায় এবং চরম বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ার কারণে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের কোন দেশে যাওয়ার প্রচেষ্টা চালানো অভিবাসীদের প্রস্থানের সুবিধাজনক পয়েন্টে পরিণত হয়েছে লিবিয়া।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT