ঢাকা, শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী ◈ “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক” ◈ ‘শুধু ডিগ্রি দেয়া নয়, শিল্পের উপযোগী জনশক্তি তৈরিতে মনোযোগ জরুরী’ ◈ এলডিসি থেকে উন্নয়নশীল দেশের তালিকায় যেতে চূড়ান্ত সুপারিশ পেল বাংলাদেশ ◈ চট্টগ্রামে উন্নয়নে সমন্বয়ের অভাবে আছে : স্থানীয় সরকার মন্ত্রী ◈ পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম ◈ শাহবাগে সংঘর্ষ ॥ ৭ জনকে আসামি করে পুলিশের মামলা ◈ পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম ◈ “আর্থ-সামাজিক উন্নয়নে পরিসংখ্যানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ” ◈ ঢাবিতে আজও বিক্ষোভ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

লিটন মিরাজ জুটির ১০০ রান

প্রকাশিত : 02:51 PM, 13 February 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মিরপুর টেস্টের আজ তৃতীয় দিনের প্রথম সেশনে মিথুনের আউটের পর মুশফিক বাজে শর্ট নিয়ে আউট হলে বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে।দলের রান তখন ৬ উইকেটে ১৫৫ রান। এর পলে লিটনের সঙ্গে জুটি বাঁধে মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশের ইনিংসের ৮১ তম ওভারে এই দুই ব্যাটম্যানের জুটি ১০০ রান করে। ফলে বাংলাদেশ ফলোয়ান এড়িয়ে এখনও ১৫৩ রানে পিছিয়ে আছে। লিটন ১১০ বলে ৬১ ও মিরাজ ৯৭ বলে ৪৩ রানে অপরাজিত আছে ।

এর আগে দলকে বিপদে ফেলে প্যাভিলিয়নে ফিরে যান মুশফিকুর রহিম। ব্যক্তিগত ৫৪ রানে রাকিম কর্নওয়ালের বলে মায়ার্সের হাতে ক্যাচ দেন তিনি। এদিন ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি পান মুশফিক। তার আউটের সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৬২ রান। মুশফিকের মতোই রাকিম কর্নওয়ালের বলে ১৫ রান করে আউট হন মোহম্মদ মিথুন।

দ্বিতীয় দিনের শেষ বিকালে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশের টপঅর্ডার ব্যাটম্যানরা। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৪০৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারেই গ্যাব্রিয়েলের শিকারে পরিণত হন ওপেনার সৌম্য সরকার। চার বল খেলে রানের খাতা না খুলে মিড উইকেটে কাইল মায়ার্সকে ক্যাচ দেন সৌম্য। গ্যাব্রিয়েল তার দ্বিতীয় ওভারে শিকার করেন শান্তকে। ২ বল খেলে ৪ রান করে গালিতে এনক্রুমাহ বোনারের ক্যাচ হন বাংলাদেশি ব্যাটসম্যান। এরপর ক্রিজে আসেন অধিনায়ক মুমিনুল হক। তামিম ইকবালের সঙ্গে পঞ্চাশ ছাড়ানো জুটি গড়েন তিনি। কিন্তু ৩৯ বলে ২১ রান করে রাকিম কর্নওয়ালের বলে ডা সিলভার হাতে ক্যাচ দেন তিনি। বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েও প্যাভিলিয়নে ফিরে যান তামিম ইকবাল। দলীয় ৪১ রানে ব্যক্তিগত ৪৪ রান করে ফিরে যান ওপেনার তামিম ইকবাল। আলহারি জোসেফের বলে শেইন মোসলের হাতে ক্যাচ তুলে দেন তামিম। শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ও মোহম্মদ মিথুন কোনো মতে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT