ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লাউ ৫ টাকা, টমেটোর কেজি ২!

প্রকাশিত : 05:49 PM, 5 March 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভোলার চরফ্যাশনে টমেটো ও লাউয়ের এখন গরুর খাবারে পরিণত হয়েছে। বাম্পার ফলন ও দাম হওয়ার পরেও কিনছে না কেউ। বাজারে টমেটোর কেজি দুই টাকা, তাও বিক্রি করতে পারছেন না আড়ৎদাররা। আড়ৎদারেরা জানান, দৈনিক প্রায় ৫০-৬০ মণ টমেটো চরফ্যাশনে আসে। এতে প্রতিদিন প্রায় ৫-৭ মণ বিক্রি না হওয়ার কারণে পঁচে নষ্ট হয়ে যাচ্ছে। এদিকে চরফ্যাশন শাখাওয়াত উল্ল্যাহ মাস্টার কাঁচা বাজারের সড়কের পাশে এসব পঁচা টমেটো ফেলানোর কারণে এলাকার ভাগারে পরিণত হয়েছে। দুর্গন্ধ ছড়িয়ে নষ্ট হচ্ছে পরিবেশ। আড়ৎদার কাশেম মিয়া বলেন, কৃষকরা প্রচুর টমেটো নিয়ে আসে। আমরা দুই টাকা দামেও বিক্রি করছি। তাও অনেক অনেক টমেটো অবিক্রিত থেকে যাচ্ছে। আসলামপুর আবুগঞ্জ বাজার এলাকার মো. হাফেজ মিয়া বলেন, যে লাউ এক সময় বিক্রি হতো ৭০-৮০ টাকা ওই লাউ এখন বিক্রি হচ্ছে মাত্র ৫ থেকে ৭ টাকায়। তাও বাজারের আনলে বিক্রি হচ্ছে না। ক্ষেত থেকে লাউ গাছ থেকে কেটে গরুকে খাওয়াচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT