ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লকডাউনে উড়োজাহাজের টিকিটের জন্য হাহাকার

প্রকাশিত : 09:34 PM, 23 June 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

হঠাৎ করে রাজধানীর সঙ্গে সড়ক ও নৌ যোগাযোগ বন্ধ করার পর আকাশপথে উড়োজাহাজের টিকিট নিয়ে হাহাকার পড়ে গেছে। পাশাপাশি বরিশাল-ঢাকা আকাশপথে যাত্রীভাড়া কয়েকগুণ বেড়ে গেছে। অথচ গত ১৫ দিন ধরে এ রুটে যাত্রীর অভাবে সব এয়ারলাইন্সের দুঃশ্চিন্তার শেষ ছিল না।

এমনকি ৫-১০ জন যাত্রী নিয়েও বরিশালসহ দেশের অনেক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল করেছে। যাত্রীর অভাবে সরকারি এয়ারলাইন্সটি ইতোমধ্যে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বরিশাল সেক্টরে ১টি করে ফ্লাইট বন্ধও করে দিয়েছে। কিন্তু সোমবার সন্ধ্যায় রাজধানীর সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধের ঘোষণার সঙ্গে সঙ্গেই বেসরকারি দুটি এয়ারলাইন্স টিকিট বিক্রি বন্ধ করে দেয়। বুধবার সকাল থেকে পুনরায় টিকিট বিক্রি শুরু হলেও ৩ হাজার ৪শ’ টাকার টিকিট এক লাফে দ্বিগুণ হয়ে যায়।

এমনকি ঘণ্টাখানেকের মধ্যেই বুধবার সকাল ও বিকালে ঢাকা-বরিশাল-ঢাকা আকাশপথে সরকারি-বেসরকারি ৫টি ফ্লাইটের সব টিকিট বিক্রি শেষ হয়েছে। পরে বেসরকারি দুটি এয়ারলাইন্স বুধবার ৬৭ অ্যারোনটিক্যাল মাইলের বরিশাল সেক্টরে ৯ হাজার টাকায়ও বেশ কয়েকটি টিকিট বিক্রি করেছে।

অথচ করোনা মহামারি শুরুর আগে থাইল্যান্ডের একটি বেসরকারি এয়ারলাইন্স ২ হাজার ১০৪ মাইলের ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে যাত্রী পরিবহন করেছে সাড়ে ১২ হাজার টাকায়। বেসরকারি দুটি এয়ারলাইন্সে ৩০ জুন পর্যন্ত বেশিরভাগ টিকিট বিক্রি শেষ হয়ে গেছে বুধবার সকালের মধ্যেই।

সময় যত গড়াবে চাহিদা তত বাড়বে, আর তারই সঙ্গে বাড়বে যাত্রী ভাড়াও। এটাই অনুমোদিত বৈধ নিয়ম বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বেসরকারি এয়ালাইন্সের একজন কর্মকর্তা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT