ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিরা করোনা টেস্ট করান ॥ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : 09:31 AM, 7 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টেস্ট করানোর জন্য করোনা উপসর্গ রোগী এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি। তিনি বলেন, করোনা পরীক্ষার পরিধি বেড়েছে। দেশের মানুষের দাবি ছিল এ্যান্টিজেন টেস্ট চালু হোক। আমরা ১০ জেলায় শুরু করেছি। পর্যায়ক্রমে সব জেলায় এই টেস্টের ব্যবস্থা করব। পিসিআর ল্যাব আমাদের চালু আছে, জিন এক্সপার্ট মেশিন দিয়েও করোনা পরীক্ষা চালু আছে। টেস্ট করান, চিকিৎসা নেন, সেবা নেন, আপনারা ভাল থাকবেন।

রবিবার মিরপুরের লালকুঠি হাসপাতালে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ-২০২০ উদ্যাপন উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমসিএইচটিআই-এর পরিচালক ডাঃ মোহাঃ শামছুল করিম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব মোঃ আলী নুর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ আবদুল মান্নান, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক প্রমুখ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার কারণে বড় বড় রাষ্ট্রগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে। লকডাউন হয়ে যাচ্ছে, শিক্ষা বন্ধ হয়ে যাচ্ছে, ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যাচ্ছে কিন্তু বাংলাদেশের অবস্থা সে সমস্ত দেশের তুলনায় অনেক ভাল। করোনা আমাদের দেশে নিয়ন্ত্রণে আছে। আমরা ভাল আছি সেটা স্বীকার করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না রাখতে পারলে স্বাস্থ্যসেবা চরমভাবে ব্যাহত হবে। শিক্ষা ব্যাহত হচ্ছে, আমাদের অর্থনীতি ব্যাহত হয়ে যাবে। করোনার কারণে একসঙ্গে কোভিড-নন কোভিড দুই ধরনের সেবা দিতে হচ্ছে জানিয়ে তিনি বলেন, করোনার কারণে আমাদের ঘরে উইডেলিভারি বেড়েছে। তবে আমরা চাই প্রাতিষ্ঠানিক ডেলিভারি বাড়ুক।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বাধা দানকারীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি দেশের জন্য বছরের পর বছর কষ্ট করেছেন, জেল খেটেছেন। বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছিল বলেই আমরা আজ স্বাধীন দেশের নাগরিক। কাজেই বঙ্গবন্ধুর সম্মানে দেশে যে ভাস্কর্য হবে তা নির্মাণে কোন বাধা দিতে আসবেন না। বঙ্গবন্ধুর ভাস্কর্য এদেশের মাটিতে হবেই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT