ঢাকা, বৃহস্পতিবার ১৩ মে ২০২১, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রূপপুরের জন্য পদ্মায় বিশেষ বন্দর

প্রকাশিত : 09:10 PM, 29 August 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের অদূরে পদ্মা নদীতে বন্দর পুরোপুরি চালু হয়েছে। পারমাণবিক কেন্দ্রটি নির্মাণে প্রয়োজনীয় বিভিন্ন যন্ত্রপাতি এবং জ্বালানি তেল এই বন্দর দিয়ে নির্মাণ স্থানে পৌঁছাবে।

প্রকল্প নির্মাণের সহসভাপতি ও পরিচালক এসজি লাস্তোচোকিন বলেন, প্রকল্পের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি রাশিয়া থেকে মংলা বন্দরে পৌঁছাবে। সেখান থেকে জাহাজে করে নদীপথে পদ্মায় অবস্থিত নৌ বন্দরে নেয়া হবে। চলতি বছরের বিভিন্ন সময়ে এই বন্দর দিয়ে প্রথম ইউনিটের রিয়াক্টর কম্পার্টমেন্টের বিভিন্ন প্রয়োজনীয় অংশ যেমন রিয়াক্টর চুল্লি পাত্র, স্টিম জেনারেটর ইত্যাদি ভারী যন্ত্রপাতি ওঠানামা করার জন্য পোলার ক্রেন সরবরাহ করা হবে। পদ্মা নদীর এই বন্দর তৈরিতে সময় লেগেছে দেড় বছর। এর আয়তন ১৫০ বাই ৩৫০ মিটার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT