ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রুশ হস্তক্ষেপ ইস্যুতে দণ্ডপ্রাপ্ত দু’জনকে ক্ষমা করে দিলেন ট্রাম্প

প্রকাশিত : 06:40 PM, 23 December 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দণ্ডপ্রাপ্ত ১৫ জনকে এবার ক্ষমা করে দিলেন ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্তের সময় এফবিআই’কে মিথ্যা তথ্য দিয়ে সাজাপ্রাপ্ত দুজনও রয়েছেন সেই তালিকায়।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের সদস্য জর্জ পাপাডোপুলুস এবং অ্যাটর্নি অ্যালেক্স ভান ডের জাওয়ান প্রেসিডেন্ট ট্রাম্পের সাধারণ ক্ষমার তালিকায় পড়েছেন।

এছাড়া ২০০৭ সালে ইরাকে গণহত্যার সঙ্গে জড়িত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চারজন সদস্যকে ক্ষমা করে দিয়েছেন ট্রাম্প। সামনের জানুয়ারিতে তিনি আরো অনেককেই ক্ষমা করে দিতে পারেন বলে ধারণা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্টরা ক্ষমতা থেকে নেমে যাওয়ার আগে দোষী সাব্যস্তদের ক্ষমা করে দেওয়ার ঘটনা অবশ্য নতুন নয়। তবে এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল এখনো সরাসরি মেনে নেননি ট্রাম্প।

নতুন প্রেসিডেন্টকে তিনি কিভাবে অভ্যর্থনা জানাবেন কিংবা ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া কী ধরনের হবে, তা এখনো পরিষ্কার নয়। সে কারণে, সামনের দিনগুলোতে ট্রাম্প আসলে কী ধরনের কর্মকাণ্ড চালিয়ে যাবেন এ নিয়ে বহুজনের মনেই সংশয় রয়েছে।

সূত্র: বিবিসি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT