বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রুটি ব্যাংক’ এনজিওর মাধ্যমে এক লাখ মানুষকে খাবার পৌঁছে দেবেন জ্যাকুলিন

প্রকাশিত : 12:37 PM, 6 May 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সাধারণ মানুষের দিকে সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ। নানাভাবে তিনি অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়ান। এমনকি প্রাণ-প্রকৃতি সুরক্ষায়ও এগিয়ে আসেন। করোনাকালে সেসব অব্যাহত রেখেছেন। শ্রীলঙ্কান এই রূপসী এবার অসহায় মানুষদের জন্য গড়ে তুলেছেন একটি সংস্থা ‘ওয়াইওএলও’।
কেবল সিনেমাই করবেন? না। কিছু মহৎ কাজের উদ্দেশে গড়লেন নতুন এ সংস্থা। এ জন্য জ্যাকুলিন বেশ কিছু উন্নয়ন সংস্থার সঙ্গে যুক্ত। জ্যাকুলিন চান সাধারণ মানুষ যেন সামাজিক সেবাগুলো থেকে বঞ্চিত না হন। অসহায়-দরিদ্রের অভাব-অভিযোগ মেটানোর চেষ্টা করবেন তিনি। ‘রুটি ব্যাংক’ নামের এক এনজিওর মাধ্যমে এক লাখ মানুষের কাছে খাবার পৌঁছে দেবেন জ্যাকুলিন।

এদিকে ‘ফিলাইন ফাউন্ডেশন’-এর সঙ্গে যুক্ত হয়ে জ্যাকু কাজ করছেন মালিকহীন জীবজন্তুর জন্য। তা ছাড়া পুলিশের মধ্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করবেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জানিয়েছেন, ‘আমাদের একটাই জীবন। এই জীবনের সাহায্যে অন্যদের এক সুন্দর জীবন দিতে পারি। ওয়াইওএলও সংস্থাটির যাত্রা শুরুর ঘোষণা দিয়ে আমি অত্যন্ত গর্বিত। এই কঠিন পরিস্থিতিতে বেশ কিছু এনজিওর সঙ্গে কাজ করব বলে সিদ্ধান্ত নিয়েছি। আপনারাও আমার সঙ্গে যোগ দিতে পারেন। আর আশপাশের জীবনে পরিবর্তন আনতে পারেন।’

এসব কাজে জ্যাকুলিন সব সময় অন্যদের থেকে এক কদম এগিয়ে থাকেন। আগেও এমন হয়েছে। বন্যার পর অসহায় মানুষের মাথায় এক চিলতে ছাদ করে দিতে এগিয়ে এসেছিলেন তিনি। শিশুরা যাতে পুষ্টিকর খাবার পায়, সে জন্য নানা কর্মকাণ্ড করেছেন জ্যাকুলিন। অসহায় জীবজন্তুর প্রতি কোথাও অত্যাচার হলে তিনি সরব হয়ে উঠেছেন। একসঙ্গে এ রকম পাঁচটি প্রকল্প নিয়ে দারুণ ব্যস্ত জ্যাকুলিন।

জ্যাকুলিনকে শিগগিরই দেখা যাবে সালমান খানের সঙ্গে ‘কিক টু’ ছবিতে। সাইফ আলী খান, ইয়ামি গৌতম আর অর্জুন কাপুরের সঙ্গে তিনি অভিনয় করেছেন ‘ভূত পুলিশ’ ছবিতে। অক্ষয় কুমার আর কৃতি শ্যাননের সঙ্গে দেখা যাবে ‘বচ্চন পান্ডে’ ছবিতে। রণবীর সিংয়ের সঙ্গে ‘সার্কাস’ ছবিতে অভিনয় করছেন জ্যাকুলিন। আবার অক্ষয় কুমারের সঙ্গে তাঁকে ‘রামসেতু’ ছবিতে দেখা যাবে। এই ছবির মূল চরিত্রে আছেন নুসরাত ভারুচা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT