রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রামেক হাসপাতালের ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ড এখন করোনা ওয়ার্ড

প্রকাশিত : 06:47 PM, 30 March 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:করোনার প্রকোপ বাড়তে থাকায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা রোগীর জন্য পৃথক দুইটি ওয়ার্ড চালু করা হয়েছে। গতকাল সোমবার (২৯ মার্চ) থেকে হাসপাতালের ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ড এখন থেকে করোনা ওয়ার্ড হিসেবে ব্যবহৃত হচ্ছে।রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা সাইফুল ফেরদৌস জানান, এটি প্রাথমিক প্রস্তুতি। প্রয়োজন হলে করোনা চিকিৎসায় পরে আরও নতুন ব্যবস্থাপনা আসতে পারে।এর আগে গত বছরের মার্চে দেশে করোনার প্রথম ওয়েভ শুরু হলে রামেক হাসপাতালের উত্তরে থাকা ওটি (অপারেশন থিয়েটার) বিভাগের পাশে ২৯ ও ৩০ নম্বরসহ আইসিইউ ওয়ার্ডে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হয়।এছাড়া করোনার ডেডিকেটেড হাসপাতাল হিসেবে রাজশাহীর খ্রিস্টান মিশন হাসপাতাল ভাড়া নেওয়া হয়েছিলো। করোনা রোগী কমে যাওয়ায় পরে সেটি বন্ধ করে দেওয়া হয়।এদিকে, রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ পাঁচজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার (২৯ মার্চ) রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত মারা যাওয়া ৪০৮ জনের মৃত্যু হলো। এর মধ্যে সর্বোচ্চ ২৬০ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ জনের মৃত্যু হয়েছে রাজশাহীতে।এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৬ জন, নাটোরে ১৩ জন, জয়পুরহাটে ১০ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১১ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৮ মার্চ) বিভাগে নতুন ১০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।এ দিন সুস্থ হয়েছেন ২৭ জন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৫৯৯ জন। এদের মধ্যে ২৪ হাজার ৭৩২ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৭৪ জন কোভিড-১৯ রোগী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT