শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাবি ক্যাম্পাসে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি

প্রকাশিত : 08:46 AM, 6 May 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভিসি ভবনের সামনে বহিরাগতরা শিক্ষকদের হেনস্থা ও তাদেরকে গুলি করার হুমকি দেওয়ায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির নেতৃবৃন্দ এ ঘটনায় হুমকিদাতা বহিরাগতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও ক্যাম্পাসে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি করেছেন।

রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সাইফুল ইসলাম ফারুকী ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশরাফুল ইসলাম খান বুধবার বিকালে স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ৪ মে সিন্ডিকেট সভা প্রতিরোধে রাবির প্রগতিশীল ও দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজের অবস্থান কর্মসূচি চলাকালে কতিপয় বহিরাগত চাকরি প্রত্যাশী শিক্ষকদের অবস্থান ভণ্ডুলের লক্ষ্যে চড়াও হয়। তাদের সঙ্গে শিক্ষক নেতৃবৃন্দসহ শিক্ষকদের বাগবিতণ্ডার এক পর্যায়ে বহিরাগতরা শিক্ষকদের গুলি করার হুমকি দেয়। একইভাবে ২ মে চাকরি প্রত্যাশী ও বহিরাগতরা ভিসি ভবনের সামনে অবস্থান নিয়ে চাকরির টাকা ফেরতের দাবি করেন। এরপর বিদায়ের প্রাক্কালে ভিসি ৪ মে সিন্ডিকেট সভা ডাকেন বিভিন্ন জনকে অ্যাডহকে চাকরি দিয়ে তা অনুমোদনের জন্য। তবে শিক্ষক সমাজের বাধার মুখে সিন্ডিকেট সভাটি স্থগিত হয়। এমন সব ঘটনা একটি বিশ্ববিদ্যালয়ের জন্য অস্বস্তিকর।

বিবৃতিতে আরও বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আব্দুস সোবহানের মেয়াদ শেষ হচ্ছে বৃহস্পতিবার। মেয়াদ শেষের আগে অর্থ কমিটির একটি সভা ডেকেছিলেন ২ মে। সেটিও হয়নি শিক্ষকদের বাধার মুখে। সমিতির নেতৃবৃন্দের মতে, রাবি ক্যাম্পাসের সাম্প্রতিক সার্বিক পরিস্থিতি একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের জন্য খুবই ক্ষতিকর ও শিক্ষার পরিবেশ বিনষ্টকারী। ক্যাম্পাসে বহিরাগতদের অবস্থান প্রতিহত না করতে পারা প্রক্টরিয়াল বডির ব্যর্থতার বড় পরিচায়ক। এমন পরিস্থিতিতে শিক্ষক সমিতি নীরব দর্শক হয়ে থাকতে পারেন না। তারা রাবি ক্যাম্পাস পরিস্থিতিতে শৃঙ্খলা বিধানসহ শিক্ষক সমাজের নিরাপত্তা নিশ্চিতের দাবি করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT