শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাবিতে পুকুর খননকালে মর্টার শেল উদ্ধার

প্রকাশিত : 09:32 PM, 27 April 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পুকুর খননকালে একটি যুদ্ধকালীন সময়ের মর্টার শেল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ২৭ এপ্রিল সকালে খননকৃত পুকুর থেকে মাটি তুলতে গিয়ে এক শ্রমিক মর্টার শেলটি পেয়ে পাশেই অবস্থিত বধ্যভূমির পাহারায় নিয়োজিত পুলিশ সদস্যদের কাছে নিয়ে আসেন। পরে পুলিশ সদস্যরা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) খবর দিলে ঘটনাস্থলে র‍্যাব-৫ এর একটি দল এসে মর্টার শেলটি পর্যবেক্ষণ করে চারপাশে ফিতা দিয়ে ব্যারিকেড দিয়ে রাখে৷

রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল জিয়াউর রহমান তালুকদার জানান, মর্টার শেলটি যুদ্ধকালীন সময়ের। যেহেতু বধ্যভূমির পাশেই শহীদ শামসুজ্জোহা হলে পাক হানাদারদের ক্যাম্প ছিলো। সেখান থেকেই ধারণা করা হচ্ছে, মর্টার শেলটি যুদ্ধকালীন সময়ের। মর্টার শেলটি তাজা না নিষ্ক্রিয় তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঢাকার বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়েছে। তারা আজকের মধ্যে পৌঁছালে কাল সকালের মধ্যে মর্টার শেলটি পরীক্ষা করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT