মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী হাসপাতালে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু

প্রকাশিত : 06:47 PM, 9 April 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। হাসপাতালের আইসিইউ, ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে তারা মারা যান বলে নিশ্চিত করেছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।তিনি বলেন, যে তিনজন মারা গেছে তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।এর আগের দিন বুধবার রাতে এ হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার তাদের নমুনা পরীক্ষা করা হতে পারে।শুক্রবার দুপুরে ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৪১ জন রোগি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আটজনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।এদিকে, শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, রাজশাহী জেলায় ৬৫ জন, চাঁপাইনবাবগঞ্জে আটজন, নওগাঁ সাতজন, নাটোর ১০ জন, জয়পুরহাট ১০ জন, বগুড়া ৫১ জন, সিরাজগঞ্জ ১৩ জন ও পাবনায় ৩৮ জন।তিনি বলেন, গত ২৪ ঘন্টায় বগুড়ায় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়েছেন ৭৮ জন করোনা আক্রান্ত রোগি বলে জানিয়েছেন এই স্বাস্থ্য কর্মকর্তা।বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনায় ৪২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ২৬৭ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৭ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ১০ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT