ঢাকা, বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)এর উচ্ছেদ অভিযান কালে ব্যবসায়ীদের রোষানলে ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

প্রকাশিত : 07:11 PM, 17 September 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বেশ কয়েক দিন থেকেই চলছে রাজশাহী সিটি করপোরেশনের অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান।কিন্তু বৃহস্পতিবার(১৭ ই সেপ্টেম্বর)
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে ব্যবসায়ীদের রোষানলের মুখে পড়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল। বেলা সাড়ে ৩টার দিকে মহানগরীর প্রধান ব্যাবসায়িক কেন্দ্রস্থল সাহেববাজারে এ ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরেই সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃতে মহানগরীর বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ট্রেড লাইসেন্স বিহীন দোকানে অভিযান পরিচালনা করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরের পর সাহেববাজার এলাকায় এ অভিযান চলছিল।

অভিযানের সময় সাহেববাজার কাপড়পট্টি এলাকার ‘কুমকুম শাড়ি ঘর’ নামের একটি দোকানের ট্রেড লাইসেন্সের মেয়াদ না থাকায় ৬ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর ‘হৃদয় হ্রদি বস্ত্র বিতান’ নামের আরেকটি দোকানে ট্রেড লাইসেন্স দেখতে গেলে উত্তেজনা দেখা দেয়।

একপর্যায়ে অন্যান্য দোকান মালিক ও কর্মচারিরা ম্যাজিস্ট্রেট ও তার সাথে থাকা পুলিশের গাড়িকে ঘেরাও করেন। তখন তাদের মধ্যে সাথে উত্তপ্ত বাক্য বিনিময় ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে বাজার মালিক সমিতির নেতারা এবং অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে কথা বলতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পালের সঙ্গে কথা বলতে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তার সঙ্গে কথা বলা যায়নি। নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন গণমাধ্যমকে বলেন, বাজারে একটু সমস্যা হয়েছিল। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT