বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী শহরের সৌন্দর্য বর্ধনে চলছে ওয়াল পেইন্টিং

প্রকাশিত : 03:47 AM, 24 April 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:রাজশাহী শহরের সৌন্দর্য বর্ধনের জন্য রাজশাহী সিটি করপোরেশন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে ওয়াল পেইন্টিং অন্যতম। আর এই উদ্যোগ গ্রহণ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
বুধবার (২১ এপ্রিল) নগরীর কাদিরগঞ্জ এলাকায় সিটি করপোরেশনের উদ্যোগে সরকারি মহিলা কলেজের বাউন্ডারি ওয়ালে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের পেইন্টিং আঁকতে দেখা যায়।নগরীর গুরুত্বপূর্ণ রাস্তা ও মোড়ে দুই পার্শে অবস্থিত ভবনের ওয়াল সংস্কারের অভাবে শহরের স্বাভাবিক সৌন্দর্য ব্যাহত হচ্ছে। তাই এই সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর গুরুত্বপূর্ণ ওয়ালে পেইন্টিং করা হচ্ছে।
মামুন আর্টস এন্ড ইন্টোরিয়র এর স্বত্বাধিকার মামুন জানান, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়ের স্বপ্ন ‘রাজশাহী গ্রীণ সিটি হবে রঙিন সিটি’। নগরীর রাস্তার পাশে অবস্থিত দেওয়ালে ময়লা পড়ে সৌন্দর্য নষ্ট হয়ে যাচ্ছে। এসব দেওয়ালগুলো কে রঙ করে পেইন্টিং করে দিলে, দর্শনার্থীরা দেখে মুগ্ধ হবে।তিনি আরও জানান, মেয়র মহোদয়ের শৈল্পিক মন মানসিকতা থেকেই আমি ওয়াল পেইন্টিং এর কাজ শুরু করি। তার মধ্যে অনেক শৈল্পিকতা আছে। এজন্যই আজকে নগরী গ্রীণ সিটি তে পরিণত হয়েছে। তার সহযোগিতা ও অনুপ্রেরণায় কাদিরগঞ্জ সরকারি মহিলা কলেজের বাউন্ডারি ওয়ালে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের থিম নিয়ে ওয়াল পেইন্টিং করা হচ্ছে। এই পেইন্টিং দেখে ভবিষ্যৎ প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে। এছাড়াও ওয়ালে রাজশাহীর বিভিন্ন ঐতিহ্যবাহী চিত্রের পাশাপাশি বাংলাদেশের ঐতিহ্যবাহী স্মৃতিসৌধ, লালবাগ কেল্লা, বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন ধরনের জাতীয় ঐতিহ্যবাহী পেইন্টিং এর মাধম ফুটিয়ে তোলা হবে বলে জানান তিনি।
রাশেদুল ইসলাম নামে একজন দর্শনার্থী জানান, রাজশাহী সিটি করপোরেশনের এটি একটি চমৎকার উদ্যোগ। ওয়াল পেইন্টিং এর দৃশ্য আমাদের দেশের সাহিত্য, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জ্ঞান অর্জনের পাশাপাশি রাস্তার সৌন্দর্য বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করবে। তাই তিনি এ উদ্যোগকে সাধুবাদ জানান।অপর দর্শনার্থী মমতাজ বেগম জানান, ভবিষ্যৎ প্রজন্মের জন্য ওয়াল পেইন্টিং গুলো মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে অগ্রণী ভূমিকা রাখবে এবং নগরীর সৌন্দর্য বৃদ্ধি করবে। এই মহৎ উদ্যোগের জন্য রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এ দর্শনার্থী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT