ঢাকা, শনিবার ০৬ মার্চ ২০২১, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ অনুপ্রেরণাদায়ী বিশ্বের তিন নারী নেতাদের একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ◈ বাংলাদেশ সব ক্ষেত্রেই অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে ॥ পররাষ্ট্রমন্ত্রী ◈ বিশ্ববাজারে দরপতনের আরও কমেছে স্বর্ণের দাম ◈ “স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ঐতিহাসিক ক্ষণে বিএনপি ষড়যন্ত্রের রাজনীতিতে ব্যস্ত” ◈ বেরোবির অনিয়মের নিরপেক্ষ তদন্ত হয়েছে : ইউজিসি ◈ বাংলাদেশের সাফল্যের প্রশংসায় ইতালির রাষ্ট্রপতি ◈ ৭ই মার্চের ভাষণের গ্রন্থ জাতিসংঘের ছয়টি দাফতরিক ভাষায় প্রকাশ ◈ ‘ভয়ঙ্কর একটি শক্তি’ ভিন্নমতের ওপর নির্যাতন চালাচ্ছে ॥ মির্জা ফখরুল ◈ মিয়ানমারের ৫ চ্যানেল ব্যান করেছে ইউটিউব ◈ “৭ মার্চ সারাদেশে নির্দিষ্ট সময়ে একযোগে প্রচার হবে বঙ্গবন্ধুর ভাষণ”

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠত্বের সম্মাননা পেল ওসি নিবারণ চন্দ্র বর্মন ও এস আই উত্তম রায়

প্রকাশিত : 07:09 PM, 30 September 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ থানা হিসেবে মনোনিত করা হয়েছে “বোয়ালিয়া মডেল থানা” কে। আর এই থানার পক্ষ থেকে অফিসার ইনচার্জ হিসাবে নিবারন চন্দ্র বর্মন(পিপিএম) কে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে। শুধু অফিসার ইনচার্জকে নয় মাদক উদ্ধারে শ্রেষ্ঠ উপ-পরিদর্শক হিসেবে নির্বাচিত করা হয় উপ-পরিদর্শক (এসআই) উত্তম রায়’কে। আর এই শ্রেষ্ঠ সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

তথ্য নিয়ে জানাযায়, বোয়ালিয়া থানার এই সুদক্ষ্য অফিসার নিবারণ চন্দ্র বর্মন ২০১১ সালে রাজশাহী জেলা পুলিশে অফিসার ইনচার্জ হিসেবে চারঘাট থানায় প্রথম যোগদান করেন। চারঘাট থানায় যোগদানের পর থেকে পুরো চারঘাট উপজেলার আইন শৃঙ্খলার পরিবর্তন ঘটান খুব অল্প সময়ের মধ্যে। শুধু আইনের পরিবর্তন নয়, বড় বড় অভিযানের সফলতা দেখান খুব অল্প সময়েই। অল্প বয়সি এই অফিসার ইনচার্জ যেন উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কাড়েন। এরপর ২০১৮ সালে যোগদান করেন কাটাখালী থানায়। সেখানেও যেন তিনি তুরুপের ত্রাস। নিজের মেধা শক্তি আর কৌশলে শুধু সু-শাসনের পরিবর্তন ঘটাননি পরিবর্তন নিয়ে আসেন নিজের কর্মদক্ষতার। সেখান থেকে গুরু দায়িত্ব দিয়ে রাজশাহী মেট্রোপলিটন এলাকার সবচেয়ে গুরুত্বপুর্ন থানা বোয়ালিয়া মডেল থানার দায়িত্ব পান ২০১৯ সালে। এরপর থেকে বোয়ালিয়া মডেল থানাকে নিজের মত করে সাজিয়ে নেন তিনি। কাজ শুরু করেন দেশ ও জনগনের জন্য। দক্ষতার সহিত কাজ করার ফসল হিসেবে তিনি পাঁচ থেকে সাতবার মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ আফিসার হিসেবে নির্বাচিত হন। সর্বশেষ ২০২০ সালে ৩০ সেপ্টেম্বর রাজশাহী মেট্রোপলিটনের শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত করা হয় বোয়ালিয়া মডেল থানাকে। তবে থানাকে শ্রেষ্ঠ করলেও এর কৃতিত্ব থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মনের। এবিষয়ে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মনের নিকট তার কৃতিত্বের কথা জানতে চাইলে তিনি বলেন, কৃতিত্ব আসলে আমার নায়, কৃতিত্বটা আমার এই থানার সকল অফিসারের। কারন কাজ করেন তারা । আমি দায়িত্ব বর্তায় আর আমি আমার দায়িত্বটা পালন করি মাত্র। তবে এই দায়িত্ব পালন করতে গিয়ে মাঝে মাঝে ভুলেই যায় আমার পরিবার রয়েছে। আমি কাজ করি দেশ ও জাতির মঙ্গলে। আমি যতদিন এই বাংলাদেশ পুলিশে রয়েছি ততদিন আমি আমার দায়িত্বে পিছু হাটবোনা। অপর দিকে রাজশাহী মেট্রোপলিটনের আরেক চক্ষুস অফিসার উপ-পরিদর্শক উত্তম রায়। তিনিও অল্প সময়ে নিজের কর্মদক্ষতা দেখিয়ে চলেছেন নির্বিঘ্নে। ২০১৯ সালে উপ-পরিদর্শক (এসআই) হিসেবে উত্তম রায়ের প্রথম যোগদান এই বোয়ালিয়া থানায়। থানায় যোগদানের শুরুতেই মাদক বিরোধি অভিযানের লাল তীর বসিয়ে চলেছেন একের পর এক। তার কর্মদক্ষতার ফসল হিসেবে বহুবার শ্রেষ্ঠ হয়েছেন এই আরএমপি পুলিশে।

এবিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুহুল কুদ্দুস এর সাথে কথা বললে তিনি বলেন, দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ পুলিশ কাজ করে চলেছে। দেশে আগের চেয়ে অপরাধ কমলেও দিন দিন অপরাধের ধরন পাল্টাচ্ছে। দিন দিন সাইবার ক্রাইম বাড়ছে। বিভিন্ন ক্রাইম মোকাবেলা করার জন্য পুলিশকে নানামুখী প্রশিক্ষনের ব্যবস্থা করে যুগপযোগী করা হচ্ছে । এছাড়াও পুলিশ যেন জনগনের বন্ধু হিসেবে কাজ করে সেজন্য প্রতিনিয়ত নির্দেশনা দেওয়া হচ্ছে। আর পুলিশ যেন ভালো কাজ করে সেজন্য উৎসাহ প্রদানের লক্ষ্যে সম্মাননা ক্রেষ্ট ও সনদের ব্যবস্থা করা হয়েছে। আমরা প্রতি মাসেই এই সম্মাননা প্রদান করে থাকি। এরই ধারাবাহিকতায় এবার ২০২০ সালের সেপ্টেম্বর মাসের শেষ্ঠ অফিসার হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মন ও মাদক উদ্ধারে শ্রেষ্ঠ উপ-পরিদর্শক হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে এসআই উত্তম রায়কে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT