ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)) উপচার্য সোবহানের বিরুদ্ধে সাবেক ভিসির স্ত্রীর মামলা

প্রকাশিত : 08:52 PM, 15 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বর্তমান ভিসি প্রফেসর আব্দুস সোবহানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সাবেক ভিসি প্রফেসর মিজানউদ্দিনের স্ত্রী অধ্যাপক মোমেনা জীনাত।তিনি রাজশাহীর আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় নিয়ম বর্হিভূতভাবে পেনশন আটকে রাখার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন বাদি পক্ষের আইনজীবী নুরে কামরুজ্জামান ইরান। তিনি জানান, মঙ্গলবার দুপুরে রাজশাহী যুগ্ম জেলা জজ আদালত-১ এর আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। মামলা নং ৬/২০২০ (টাকা)। আদালতের বিচারক জয়ন্তী রাণী মামলাটি আমলে নিয়ে আগামী ১৯ অক্টোবর আসামীদের আদালতে হাজির হতে সমন জারী করা হয়েছে। আইনজীবী জানান, মামলার বাদী মোমেনা জীনাত রাবি শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ ছিলেন। অবসর গ্রহনের পর নিয়ম বর্হিভূতভাবে তার পেনশনের ৪৫ লাখ ৬১ হাজার ৯৪৫ টাকা আটকে রাখা হয়েছে। পাওনা বেতন, পিআরএল এর প্রাপ্য বেতন ভাতা, বোনাস, বৈশাখী বাতা, অর্জিত ছুটির প্রাপ্য, পেনশন গ্র্যাচুইটি ভাতা, প্রভিডেন্ট ফান্ডসহ তিনি বিদ্যালয়ের কাছে এ অর্থ পাবেন মোমেনা জীনত। তার পাওনা টাকা আদায়ে তিনি এ মামলা দায়ের করেছেন বলে জানান তিনি। মামলার এজাহার সূত্রে জানা গেছে, মোমেনা জীনাত ১৯৯৮ সালের ১ মার্চ সহকারি শিক্ষক হিসেবে যোগদান করে। ২০১৪ সালের ২২ জানুয়ারি তিনি উপাধ্যক্ষ এবং ২০১৫ সালের ২২ জানুয়ারি অধ্যক্ষ হিসেবে পদন্নোতি পান। ২০১৯ সালের ৩০ জুন তিনি এলপিয়ারে যান। বাদীর অভিযোগ বর্তমান ভিসি ক্ষমতার অপব্যবহার করে বাদীর অবসরকালীনি ভাতা বন্ধ রেখেছেন। এতে তিনি সামাজিক ও পারিবারিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। উপাচার্য ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম.এ বারী, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ, শেখ রাসেল মডেল স্কুলের সভাপতি অধ্যাপক গোলাম কবীর এবং স্কুলের বর্তমান অধ্যক্ষ লিসাইয়া মেহজাবিন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT