সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীর মোহনপুরে জমি নিয়ে বিরোধ সাংবাদিকসহ ২ জনকে কুপিয়ে জখম

প্রকাশিত : 06:40 PM, 8 July 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহীর মোহনপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাংবাদিকসহ দু’জনকে কুপিয়ে জখম ও কয়েকজনকে আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ৭ জুলাই বুধবার দুপুর ২টার দিকে উপজেলার ভীমনগর গ্রামে এ ঘটনা ঘটে।ভীমনগর গ্রামের মৃত পিয়ার বক্সের ছেলে আশরাফুল আলমের সাথে জমি নিয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ওয়ারিশগনের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছিল।বুধবার দুপুরে জাহাঙ্গীর, বকুল, সোহেল, মুকুল মাস্টারের নেতৃত্বে প্রায় ৪০/৪৫ জনের সংঘবদ্ধ একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সাংবাদিক আশরাফুলকে মেরে ফেলার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে তার বাড়ির উঠানে আক্রমন চালিয়ে মোটর সাইকেলসহ বাড়িঘর ভাংচুর চালায়। এসময় তারা আশরাফুলকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করে। সে বাঁচার জন্য প্বার্শের পুকুরে লাফ দিলে তারা সেখানে গিয়ে তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কয়েকটি কোপ দিলে তাকে বাঁচাতে প্রতিবেশী শিরিনা বেগম পুকুরে লাফ দিলে তারা তাকেও কুপিয়ে জখম করে। আশরাফুল মরে গেছে ভেবে প্রতিক্ষরা পুকুর থেকে উঠে আসে। বাগবাজার গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মতিউর রহমান (২৯) তাদের মারধোরে বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ জাহাঙ্গীরের লোকজন তাকেসহ অন্যান্যদের বেধড়ক লাঠিপেটা করে। সে নিজের জান বাঁচাতে পালিয়ে গিয়ে জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করেন। পুলিশ আধা ঘন্টা পর ঘটনাস্থলে পৌছালে আসামীরা পালিয়ে যান।এ ঘটনায় আহত তিন জন হলেন দৈনিক যায়যায়দিন পত্রিকার মোহনপুর প্রতিনিধি, মডেল প্রেসক্লাব সহ-সভাপতি ওধুরইল ইউনিয়ন যুবলীগ সভাপতি মো.আশরাফুল আলম (৪৫)। প্রতিবেশী শিরিনা বেগম (৫০) তার স্বামী সমতুল্লা (৫৬)। এ ঘটনায় আশরাফুল আলমের মাথায় বাম পাশে ৫ টি ও ডান পাশে ৪ টি সেলাই দিয়েছেন কর্তব্যরত ডাক্তার। তিনি কথা বলতে ও কাউকে চিনতে পারছেন না। তিনি সহ দু’জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত পিয়ার বক্সের ছেলে আশরাফুল আলমের থেকে জাহাঙ্গীর আলমসহ ওয়ারিশগন জমি পাবেন ৪৫ শতক। কিন্ত তারা ২/৩ বিঘা বেশি জমি দাবি করায় জমি নিয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ওয়ারিশগনের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে আশরাফুল আলম পরিবারের। এ বিষয়ে জায়গা জবর দখলকে কেন্দ্র করে প্রায়ই উত্তেজনা বিরাজ করছিল। মোহনপুর থানা পুলিশে এ বিষয়ে কয়েকবার অভিযোগ করেছেন আশরাফুল। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।বুধবার দুপুর ২টার দিকে বাড়ির উঠানে আশরাফুলকে একা পেয়ে জাহাঙ্গীর ও তার দলবল পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটালে জখমের ঘটনা ঘটে।এ বিষয়ে জানতে জাহাঙ্গীর আলমের ব্যবহৃত মুঠোফোনে ফোন দিলে তাকে পাওয়া যায়নি।মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন কোন অভিযোগ পায়নি। আসামীদের ধরতে পুলিশী অভিযান চলমান রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT