সোমবার ২৩ মে ২০২২, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহীর বাগমারায় নির্যাতিত প্রতিবন্ধী বাবুলের সংবাদ সম্মেলন

প্রকাশিত : 04:25 AM, 5 May 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মোঃ মাইনুর রহমান মিন্টু:রাজশাহী জেলার সন্ত্রাসের দিক দিয়ে এগিয়ে, রক্তাত্ব জনপদ,বাংলাভাই সৃষ্টি হয় যেখানে সেই বাগমারার নরদাশ ইউনিয়নের সাঁইধারা গ্রামের ভূমিদস্যু মোজাম্মেল হকের বিরুদ্ধে এক প্রতিবন্ধীর ভোগদখলীয় জমি জোরপূর্বক দখলসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বাগমারা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রতিবন্ধী বাবুল হোসেন দাবি করেন, ভূমিদস্যু মোজাম্মেল হক সাঁইধারা গ্রামের একজন প্রভাবশালী ব্যক্তি এবং গ্রাম পরিচালনা কমিটির সভাপতি। গ্রামের একক আধিপত্য ধরে রাখতে তার নেতৃত্বে গ্রামে রয়েছে একটি সন্ত্রাসী বাহিনী।যারা সর্বদায় সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত থাকে। সন্ত্রাসী বাহিনীর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে ওই গ্রামের প্রায় অর্ধশত পরিবার। গ্রামের প্রতিবন্ধীসহ নিরীহ লোকজনকে মারপিট, জমি দখল, গোরস্থান দখল, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর। সব কিছুই চলে মোজাম্মেল হকের ইশারায়। সন্ত্রাসী মোজাম্মেল হকসহ তার বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে পুরো গ্রামের লোকজন। গত ২৩ এপ্রিল রাতে মোজাম্মেল হকের নেতৃত্বে তার বাহিনীর সদস্যদের হামলায় গুরতর আহত হয়েছেন জাফর আলীসহ প্রায় ১০ জন গ্রামবাসী।ভুক্তভোগীরা জানান, মোজাম্মেল হক এলাকায় জমি ক্রয়ের নামে তাণ্ডব শুরু করেছেন। তিনি একজনের জমি ক্রয় করে অন্য জনের জমি দখল করেন। জমি ক্রয়ের নামে ওই গ্রামের এক প্রতিবন্ধী বাবুল হোসেনের গোরস্থানের জমিও দখল করতে বাদ রাখেননি। তার বাহিনীর বিরুদ্ধে কেউ কথা বললেই তাকে মারপিট করা হয়। তাদের অনেকেই বিভিন্ন আত্মীয়ের বাড়িতে পালিয়ে বেড়াচ্ছেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের লোকজনের মধ্যে উপস্থিত ছিলেন, জাফর আলী, আইনাল হক, নুরুল ইসলাম, নওসাদ আলী, আরশাদ আলী, সুশীল চন্দ্র ও চন্দন কুমার প্রমূখ।বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ বলেন, আমরা ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছি। উভয় পক্ষই আদালতে মামলা দায়ের করেছে। এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পৃথক মামলায় উভয় পক্ষের ১৯ জনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT