সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে লকডাউনে বেড়েছে চলাচল, ৯৪ জনকে সাজা

প্রকাশিত : 07:28 PM, 5 July 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশব্যাপী চলমান কঠোর লকডাউনের রোববার ছিল চতুর্থ দিন। এই দিনে রাজশাহীতে কিছুটা বেড়েছে মানুষের চলাচল। বিশেষ করে নগরজুড়ে বেড়েছে রিকশা ও ব্যক্তিগত যানবাহনের সংখ্যা। তবে অহেতুক ঘরের বাইরে আসা ৯৪ জনকে জরিমানাও করা হয়েছে।লকডাউনের চতুর্থ দিন রোববার সকালে রাজশাহী নগরের এএইচএম কামারুজ্জামান চত্বর এলাকায় গিয়ে দেখা গেছে, নানা প্রয়োজনে বাইরে এসেছেন মানুষ। সংখ্যায় কম হলেও চলাচল করছে ব্যাটারিচালিত অটোরিকশা। এছাড়া মোটরসাইকেল এবং ব্যক্তিগত গাড়িও চলছে। নগরের সাহেববাজার এলাকাতেও একই চিত্র দেখা গেছে। তবে বন্ধ রয়েছে দোকানপাট।

এদিকে, মানুষকে ঘরে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন পুলিশ, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী এবং আনসার বাহিনীর সদস্যরাও। বিনাপ্রয়োজনে বের হওয়া মানুষকে শাস্তির মুখোমুখি করতে জেলা প্রশাসনের ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে আছে ২২টি ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে নগরীতে চারটি ও জেলার উপজেলাগুলোতে ১৮টি।রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক জানান, রোববার লকডাউনের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় ৯৪ জনকে সাজা দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়েছে ৭৮ হাজার ৫৫০ টাকা। এর মধ্যে মহানগরে ৩৯টি মামলায় ৫০ জনকে ১৮ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT