সোমবার ২৩ মে ২০২২, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহীতে লকডাউনেও বেড়েছে মানুষের চলাচল

প্রকাশিত : 07:29 PM, 16 June 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের ছড়িয়ে পড়া নিয়ন্ত্রণে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় চলছে সাতদিনের সর্বাত্মক লকডাউন। এই লকডাউনের ষষ্ঠ দিনে বুধবার নগরীতে আগের তুলনায় মানুষের চলাচল বেশি দেখা গেছে। তবে নগরীর মার্কেট- দোকানপাট রয়েছে আগের মতই বন্ধ। এদিকে বুধবার নগরীতে দিনভর থেমে থেমে বৃষ্টি চললেও নানা কাজে মানুষকে চলাচল করতে দেখা গেছে। সংখ্যায় কম হলেও চলাচল করছে রিকশা-অটোরিকশা। বৃষ্টির মাঝে দায়িত্ব পালন করতে হিমশিম করতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। তারপরও তাঁরা চেষ্টা করে যাচ্ছেন। মাঠে রয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও। এদিকে লকডাউন না মেনে বিনাকারণে বাইরে ঘুরে বেড়ানোর অপরাধে মঙ্গলবার ৫৩ জনকে জরিমানা করা হয়েছে। তাঁদের কাছ থেকে আদায় করা হয়েছে ৫৩ হাজার ৪০০ টাকা। বুধবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, দণ্ডবিধি-১৮৬০ ও সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন-২০১৮ অনুযায়ী ৫৩ জনের বিরুদ্ধে ৫৩টি মামলা করে এই জরিমানা আদায় করা হয়েছে। এর আগে গত রোববার ২৯টি মামলায় ২৯ জনের কাছ থেকে ৪৯ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। সেদিন ৮৫৬টি মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়। মঙ্গলবার বিতরণ করা হয়েছে ৮৪০টি মাস্ক। এছাড়া গত শনিবার ৫৭টি মামলায় ৫৭ জনের কাছ থেকে ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়। সেদিন বিতরণ করা হয় ৮৭০ পিস মাস্ক। বুধবারও নগরজুড়ে জেলা প্রশাসনের অভিযান চলছিল। সেইসঙ্গে বিতরণ করা হচ্ছিল মাস্ক। জেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ এবং আনসার ব্যাটালিয়নের সদস্যরাও রাজশাহীতে লকডাউন বাস্তবায়নে দায়িত্ব পালন করছেন। বিনাকারণে বাইরে আসা মানুষকে ঘরে ফেরাতে তাঁরা তৎপরতা চালাচ্ছেন। ১৭ জুন মধ্যরাতে লকডাউনের সময়সীমা শেষ হচ্ছে। তবে সার্বিক পরিস্থিতি নিয়ে বুধবার রাতে বৈঠকে বসবেন প্রশাসনের কর্মকর্তারা। সেখানে লকডাউনের পরিধি বাড়ানো হবে নাকি লকডাউন শেষ হবে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT