বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে মাংসের কলিজায় পানি ঢুকিয়ে ওজন বৃদ্ধি!

প্রকাশিত : 11:00 PM, 19 April 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:বিশেষ কায়দায় গরুর মাংসের কলিজায় পানি ঢোকানো হয়েছিল। এতে কলিজার ওজন বৃদ্ধি পেয়েছিল। এই কলিজা বিক্রি করে ক্রেতাদের সাথে প্রতারণা করছিলেন রাজশাহীর এক মাংস ব্যবসায়ী। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হাতেনাতে ধরে ওই ব্যবসায়ীকে ধরে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

দণ্ডিত ব্যবসায়ীর নাম সাহেব আলী। নগরীর লক্ষ্মীপুরে তাঁর মাংসের দোকান। সোমবার (১৯ এপ্রিল) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই মাংসের দোকানে অভিযান চালান। অধিদপ্তরের এই কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কলিজায় পানি ঢুকিয়ে ক্রেতাদের সাথে প্রতারণার দায়ে সাহেব আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে লক্ষ্মীপুর এলাকার সনি স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে নগরীর নিউমার্কেট এলাকার কাঁচামাল ব্যবসায়ী জাহাঙ্গীরকে দুই হাজার টাকা ও বাবুর সবজির দোকানকে আরও দুই হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় হয়। অভিযানে সহায়তা করে রাজশাহী মহানগর পুলিশের একটি দল।

এ দিন নগরীর রেলগেট মোড়ে টিসিবির ট্রাক সেলস মনিটরিং করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান আল মারুফ। ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্বলিত লিফলেটও বিতরণ করা হয়। সবাইকে উদ্বুদ্ধ করা হয় এই আইন মেনে চলতে। সেই সাথে করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে মাস্ক পরতে আহ্বান জানানো হয়।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT