বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে ভূমি অধিগ্রহনের চেক হস্তান্তর ও ভূমি সেবা সপ্তাহ ২০২১ অনুষ্ঠিত

প্রকাশিত : 04:05 PM, 10 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ “ভূমি সেবা হচ্ছে ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল”এই শ্লোগান’কে সামনে রেখে রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহ ২০২১ ও ভূমি অধিগ্রহনের চেক ও ই-পর্চা হস্তান্তর হয়েছে।১০ জুন ( বৃহস্পতিবার) সকাল ১১ টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ূন কবির। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ উন্নয়নের সাথে সাথে বর্তমান সরকার ভূমি আইন ও ভূমি সেবা দুটোই আধুনিক ও যুগোপযোগী করেছে। সাধারণ মানুষকে হয়রানি ও খরচ বাঁচাতে সরকার অনলাইন / ই- সেবা চালু করেছে। আপনারা সরকারকে সহযোগিতা করেন সরকার আপনাদের আরও সুবিধা ও সেবা নিশ্চিত করবে। পরিশেষে তিনি দেশের এই করোনা মহামারিতে রাজশাহীর পরিস্থিতি খুবই খারাপের দিকে যাচ্ছে। তাই সকলকে প্রয়োজন ছাড়া ঘরে থাকার পরামর্শ দেন।এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মোঃ আব্দুল মান্নান , স্থানীয় সরকার অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক শাহনাজ পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম, এডিসি রেভিনিউ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু আসলাম, রাজশাহী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাচিষ্ট্রেট ও মিডিয়া মুখ্যপাত্র অভিজিৎ সরকার। এছাড়াও জেলা প্রশাসনের অন্যান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।ভূমি সপ্তাহ সেবা ২০২১ অনুষ্ঠানে রাজশাহীতে চলমান মোট ৬ টি উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহনের কারনে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মাঝে মোট ১৫ জনকে চেক ও ই-পর্চা দেওয়া হয়েছে। এতে জেলা প্রশাসক ২,৮০,৬৮,২০৫ ( দুই কোটি আশি লক্ষ্য আটষোট্টি হাজার দুইশত পাঁচ টাকা) দেওয়া হয়।এই চেক প্রদান অনুষ্ঠানের সভাপতি আব্দুল জলিল বলেন, আমরা সাধারণ মানুষ নিজেদের অনেক চালাক মনে করি। কারন আমরা যখন জমি রেজিস্ট্রি করি তখন সরকারের ভ্যাট ট্যাক্স ফাঁকি দিতে গিয়ে নিজেরাই ঠকি। নাম প্রকাশ না করে বলেন, আজকে একজনের চেক দেওয়া হচ্ছে তিনি জমি রেজিস্ট্রির সময় কম টাকার দলিল করছেন, আজকে সরকার জমির দাম তিনগুন দিচ্ছে তাও তিনি সামন্য টাকা পাচ্ছেন। অথচ তার জমির দাম বর্তমানে তাকে যে টাকা দেওয়া হচ্ছে তার দশ গুন বেশি হবে। তাই বলবো কেউ সরকারের ট্যাক্স ফাঁকি দিবেন না। এছাড়াও বর্তমান করোনা পরিস্থিতিতে সকলে ঘরে থাকার পরামর্শ দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT