বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে করোনা আক্রান্ত স্বামী-স্ত্রী আমবাগান থেকে বাড়িতে

প্রকাশিত : 08:17 AM, 25 June 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহীর দুর্গাপুরে করোনায় আক্রান্ত সোহরাফ আলী ও তার স্ত্রী মিম আক্তারকে আমবাগান থেকে উদ্ধার করে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে দিল পুলিশ। গতকাল বৃহস্পতিবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। সোহরাফের বাড়ি উপজেলার আলীপুর সোনারপাড়া এলাকায়।সর্দি জ্বরে আক্রান্ত হবার পর গত মঙ্গলবার করোনা পরীক্ষা করালে সোহরাফের রিপোর্ট পজেটিভ আসে। খবর শুনে তাৎক্ষণিক বাড়ির মালিক তাদের বাড়ি থেকে বের করে দেয়। এরপর তারা নিজ বাড়িতে উঠার চেষ্টা করলেও ব্যর্থ হয়ে বাড়ির পাশে একটি আমবাগানের টিনশেডের তলে আশ্রয় নেয়।করোনা পজেটিভ সোহরাফ আলী মুঠো ফোনে বলেন, তিনি একজন অটো মেক্যানিক। আলীপুর গ্রামের ছাতনী পাড়ায় মোমিন নামে এক ব্যক্তির বাড়িতে স্ত্রীসহ ভাড়া থাকেন। গত কয়েক দিন ধরে সর্দিজ্বরে ভুগছিলেন। এরপর গত মঙ্গলবার তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে করোনার পরীক্ষা করান। তার পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। খবর শোনার পরই তার বাড়ির মালিক ১০ মিনিটের মধ্যেই বাড়ি থেকে নেমে যেতে বলেন। এরপর তিনি তার নিজবাড়ি আলীপুর সোনারপাড়ায় আসলে পরিবারের লোকজন তাকে বাসায় উঠতে বাধা দেয়। নিরুপায় হয়ে তিনদিন ধরে বাড়ির পাশে আমবাগানে টিনশেডের চালার নিচে থাকছেন।সোহরাফ বলেন, তার স্ত্রী মিমও বর্তমানে ভীষণ জ্বর ও সর্দিতে আক্রান্ত। তিন দিন থেকে আমরা আমবাগানে আছি। কেউ কাছেও আসে না। বৃহস্পতিবার ৯৯৯ নম্বরে কল দিলে থানার ওসি তাৎক্ষণিক পুলিশ পাঠায়। পরে তারা আমার বাড়ির একটি ঘরে তুলে দিয়ে হোম কোয়ারেন্টাইন ঘোষণা করেন। এবং দুজনকেই ঘর থেকে বাহির হতে নিষেধ করেন। এছাড়াও প্রশাসন ত্রাণ হিসেবে আমাদের প্রায় দুই সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়েছেন।দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাশমত আলী বলেন, করোনা পজেটিভ সোহারাফকে বাড়ি থেকে বাহির করে দেবার পর তার বাবা মা ও তার নিজ বাড়িতে জায়গা দিচ্ছিল না। তারা নিরুপায় হয়ে বাড়ির পাশে একটি আমবাগানে আশ্রয় নিয়েছিল। ঘটনাটা খুবই অমানবিক ছিল।তিনি বলেন, বিষয়টি ৯৯৯ এর মাধ্যমে জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে থানার জরুরি অফিসার পাঠানো হয়। পরে করোনাভাইরাস আক্রান্ত সোহরাব আলীকে তার নিজ বাড়িতে আলাদা ঘরে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়। এছাড়াও স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে তার দুই সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT