সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীজুড়ে একদিনে ৮ জনের প্রাণ নিলো করোনয়

প্রকাশিত : 06:09 PM, 22 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইনডেস্ক:

রাজশাহী বিভাগের আট জেলায় এক দিনে করোনায় রেকর্ড সর্বোচ্চ আটজন মারা গেছেন। এর মধ্যে বিভাগের বগুড়ায় তিনজন, রাজশাহী ও পাবনায় দুজন করে এবং নাটোরে একজনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।প্রতিবেদন অনুযায়ী, এই আটজন নিয়ে রাজশাহী বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫০। এর মধ্যে করোনায় সর্বোচ্চ ২৮১ জনের প্রাণহানি ঘটেছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ৬২, নওগাঁয় ৩২, সিরাজগঞ্জে ২২, নাটোরে ১৬, চাঁপাইনবাবগঞ্জে ১৪, পাবনায় ১২ ও জয়পুরহাটে ১১ জন করোনায় মারা গেছেন।গত ২৪ ঘণ্টায় ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পাবনায় ৪৪, বগুড়ায় ৪৩, রাজশাহীতে ৩৮, চাঁপাইনবাবগঞ্জে ১৯, সিরাজগঞ্জে ১৫, নাটোরে ৯, নওগাঁয় ৬ এবং জয়পুরহাটে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৩৯৮। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৭ জন। এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ২৬ হাজার ২৪৯ জন।রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের সহকারী পরিচালক আনোয়ারুল কবীর বলেন, রাজশাহী বিভাগে আগে এক দিনে পাঁচ–ছয়জনের মৃত্যু ঘটেছে। তবে গত ২৪ ঘণ্টায় এখানে আটজন মারা গেলেন।তিনি আরও বলেন, এবার করোনার উপসর্গ দেখা দেওয়ার পরপরই রোগীর অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। ফলে সময় না দিয়ে দ্রুতই মারা যাচ্ছেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরার আহ্বান জানান। সঙ্গে সরকার ঘোষিত লকডাউনে যথাসম্ভব ঘরে থাকার আহ্বান জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন  


© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT