ঢাকা, বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজশাহীকে আগামী ৬ মাসের মধ্যে নিরাপত্তার চাদরে ঢাকা হবে: পুলিশ কমিশনার

প্রকাশিত : 07:52 PM, 9 October 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

“মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিরলস ভাবে কাজ করে চলেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। বৃহষ্প্রতিবার বিকাল ৪ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার বিভাগের আয়োজনে কাঁটাখালি বাংলার ট্র্যাক ক্রিকেট একাডেমি অডিটোরিয়ামে বিট পুলিশিং সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে আবু কালাম সিদ্দিক বলেন, পুলিশ হবে জনতার এই কথায় আমি বিশ^াসী নই। পুলিশ জনগনের ছিল, আছে, থাকবে। জনগনের সেবা নিশ্চিত করতে পুলিশ এখন মানুষের দোরগোড়ায়। আগে একজন মানুষের ভেরিফিকেশন করতে অনেকদিন সময় লাগতো কিন্তু আর সেদিন নাই। এই বিট পুলিশিং এর মাধ্যমে প্রতিটি মানুষের ভেরিফিকেশন একদিনের মধ্যে পাওয়া যাবে। শুধু তাই নয় এই রাজশাহী সিটি হবে নিরাপদ সিটি। এই শহরে কোন ধরনের ছিনতায়কারি, চাঁদাবাজি, মাদকবাজি থাকবে না। নিরাপত্তার জন্য প্রতিটি মোড়ে প্রতিটি স্পটে সিসি টিভি ক্যামেরা বসানো হচ্ছে। আমরা প্রতিটি মানুষের উপর নজর রাখতে পারবো। আর কোথাও কোন পুলিশ অফিসার খারাপ কিছু করলে সরাসরি আমাকে জানাবেন আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিব। আগামী ৬ মাসের মধ্যে পুলিশের সেবার মান উন্নয়ন ও পুলিশের আচরনের পরিবর্তন করে এই রাজশাহী সিটিকে নিরাপত্তার চাদরে ঢাকবো ইনশাল্লাহ। এই কার্যক্রমে আপনাদের সকলের সহযোগিতা দরকার।

সভায় সভাপতিত্ব করেন মতিহার বিভাগের মাননীয় উপ-পুলিশ কমিশনার জনাব বিভূতি ভূষন বানার্জী ও অনুষ্ঠান স ালনায় ছিলেন বাংলাদেশ বেতার রাজশাহীর উপস্থাপিকা মোসাঃ লাকী খাতুন। এছাড়াও উক্ত সভাটিতে সার্বিকভাবে সহযোগিতা করেন জনাব মোঃ একরামুল হক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মতিহার বিভাগ), জনাব মোঃ হাফিজুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (মতিহার জোন) এবং মতিহার থানার অফিসার ইনচার্জ মোঃ সিদ্দিকুর রহমান,কাটাখালি থানার অফিসার ইনচার্জ মোঃ জিল্লুর রহমান ও বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মোঃ আলঙ্গীর হোসেন। সভায় আরোও উপস্থিত ছিলেন কাঁটাখালী পৌরসভার মাননীয় মেয়র জনাব মোঃ আব্বাস আলী, মতিহার বিভাগের মতিহার, কাটাখালি ও বেলপুকুর থানার বীর মুক্তিযোদ্ধা, চেয়ারম্যান, ওয়ার্ড কাউন্সিলর, মেম্বারগণসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রায় ৫০০ জন স্থানীয় জনসাধারণ। উল্লেখ্য যে, আরএমপি, রাজশাহী’র মতিহার বিভাগের মতিহার থানায় ০৫টি, কাটাখালি থানায় ০৭টি ও বেলপুকুর থানায় ০৯টিসহ মোট ২১টি বিট রয়েছে। উক্ত বিট সমূহে বিট অফিসারগণ স্থানীয় জনসাধারণদেরকে বিভিন্ন আইনি সেবা এবং পরামর্শ প্রদান করে থাকে। এছাড়াও বিট অফিসারগণ নির্দিষ্ট দিনে বিভিন্ন সামাজিক সচেতনতা এবং অপরাধ দমন ও মাদক বিরোধী সভা আয়োজন করে থাকেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT