সোমবার ২৯ নভেম্বর ২০২১, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজপরিবার নিয়ে আবারও বিস্ফোরক মন্তব্য হ্যারির

প্রকাশিত : 07:42 PM, 15 May 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাড়িতে নিজেকে চিড়িয়াখানায় বন্দির মতো মনে হতো বলে আবারও বিস্ফোরক মন্তব্য করেছেন ব্রিটিশ রাজপরিবার ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া রাজ সিংহাসনের অন্যতম উত্তরাধিকারী প্রিন্স হ্যারি।

২০ বছর বয়সে বেশ কয়েকবার তিনি ঘর ছাড়ার চেষ্টা করেছেন বলেও জানিয়েছেন তিনি।

সম্প্রতি আর্মচেয়ার এক্সপার্ট পডকাস্টের সর্বশেষ পর্বে এসব কথা বলেন প্রিন্স হ্যারি।

গত ৭ মার্চ কয়েকশ বছরের পুরনো ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে বিস্ফোরক এক সাক্ষাৎকারে অনেক অজানা ও অপ্রিয় কথা শোনান হ্যারি–মেগান দম্পতি।

রাজপরিবারের বর্ণবাদী ও কর্তৃত্বপরায়ণ আচরণ নিয়ে অভিযোগ তোলেন প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল।

গত বছর জানুয়ারিতে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে লস অ্যাঞ্জেলেসে সংসার পেতেছেন হ্যারি ও মেগান।

সম্প্রতি আরেকটি শোয়ে কৃষ্ণাঙ্গ মায়ের কন্যা মেগান বলেছিলেন, আর্চির জন্মের আগে ছেলের গায়ের রং কতটা কালো হতে পারে, রাজপরিবারে এসব নিয়ে আলোচনা হতো!

প্রচণ্ড মানসিক চাপে এক সময় অসুস্থ হয়ে পড়ছিলেন তিনি।

হ্যারি এ দিনের শোতে জানিয়েছেন, স্ত্রীর ওই অবস্থায় অবর্ণনীয়ভাবে অসহায় বোধ করেছিলেন তিনি। যুদ্ধবিধস্ত আফগানিস্তানে হেলিকপ্টারে চেপে যখন ঘুরছিলেন, তখন ঠিক এই রকম অসহায় মনে হয়েছিল নিজেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT