ঢাকা, সোমবার ২৫ জানুয়ারি ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজনৈতিক মোল্লারা বিএনপি-জামাতের ভাড়াটে খেলোয়ার ও সরকার উৎখাতের পরিকল্পিত চক্রান্তে লিপ্ত ॥ ইনু

প্রকাশিত : 09:19 PM, 2 December 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভুল বোঝাবুঝি নয় ভাস্কর্য বিরোধী রাজনৈতিক মোল্লারা বিএনপি-জামাতের ভাড়াটে খেলোয়ার ও সরকার উৎখাতের পরিকল্পিত চক্রান্তে লিপ্ত বলে মন্তব্য করেছেন ১৪ দলের অন্যতম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

বুধবার বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার হুমকি দিয়ে উত্তেজনা-অশান্তি সৃষ্টিকারীদের আইনের আওয়াতায় আনা এবং ধর্মের অপব্যাখ্যা-ধর্ম নিয়ে রাজনীতি বন্ধ করার দাবিতে ঢাকা মহানগর জাসদ সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইনু।

ভাস্কর্যের বিরোধীতা করে বঙ্গবন্ধুকে দ্বিতীয় বার মৌলবাদীরা হত্যা করছে মন্তব্য করে ইনু বলেন, দেশে ও মুক্তিযুদ্ধের বিরুদ্ধে তারা প্রকাশ্যে যুদ্ধ ঘোষনা করেছে। তিনি বলেন, এরা ধর্মীয় চিন্তাবিদ, আলেম, ওলামা, পীর, ধর্ম প্রচারকারী না। এরা সবাই কোনো না কোন রাজনৈতিক দলের নেতা, এরা নির্বাচন করে, ভোটে দাঁড়ায়, এদের নির্বাচনী মার্কা প্রতীক আছে। এরা পবিত্র ধর্মকে রাজনীতির সাথে মিশিয়ে ধর্মের মনগড়া অপব্যাখ্যা দিয়ে ব্যক্তিস্বার্থ, গোষ্ঠিস্বার্থের রাজনীতি করে।

তিনি বলেন, এদের ভাস্কর্য বিরোধীতা বঙ্গবন্ধুর বিরোধীতা, বাংলাদেশের বিরোধীতা, বাঙালিয়ানার বিরোধীতা, মুক্তিযুদ্ধের বিরোধীতা, সংবিধানের বিরোধীতা। অশান্তির উস্কানিদাতা এই রাজনৈতিক নেতাদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

বলেন, রাজনৈতিক মোল্লাদের সামান্য ছাড় দেয়া, আসকারা দেয়া, এদের সাথে কোলাকুলি করার কৌশল আত্মঘাতি। সরকারের যে দুই একজন মন্ত্রী, আওয়ামী লীগের যে দুই একজন নেতা আলোচনার মাধ্যমে ভাস্কর্য নিয়ে ভুল বুঝাবুঝির অবসান হবে আশা করছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। ভাস্কর্য বিরোধীরা জেনে বুঝে পরিকল্পিত ভাবে রাজনৈতিক উদ্দেশ্যে শেখ হাসিনার সরকার উৎখাতের চক্রান্তে নেমেছে।

রাজনৈতিক মোল্লাদের ছাড় দেয়ার কোন সুযোগ নেই এমন মন্তব্য করে ইনু বলেন, যারা রাজনৈতিক মোল্লাদের পিঠ চাপড়াবেন, তারা সুযোগ পেলেই কিন্তু ঘাড় মটকে দিবে। এরা ক্ষমার সুযোগ নিয়ে ক্ষমাকারী হত্যা করে, গণতন্ত্রের সুযোগ নিয়ে গণতন্ত্রের পিঠে ছোবল হানে। ওয়াজ-ধর্মসভার নামে নারী বিদ্বেষী ‘তেঁতুলতত্ত্ব’ প্রচার করছে। ‘তেঁতুলতত্ত্ব’ শুধু নারী বিদ্বেষীই না, সংবিধান ও সভ্যতা বিরোধী।

ইনু রাজনৈতিক মোল্লাদের নারী বিদ্বেষী ওয়াজ ধর্মসভা বন্ধ করার জন্য সরকারের প্রতি এবং রাজনৈতিক মোল্লাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার জন্য সকল শুভবুদ্ধি সম্পন্ন মানুষ ও রাজনৈতিক সামাজিক শক্তির প্রতি আহবান জানান।

সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, ভাস্কর্য বিরোধীরা বাংলাদেশ রাষ্ট্র, সংবিধান, মুক্তিযুদ্ধ কিছুই মানেনা। নারীদের অসম্মান করে এরা ধর্মের অপব্যাক্ষা দিয়ে ধর্ম অবমাননা করছে। এদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু, সাইফুজ্জামান বাদশা, মাইনুর রহমান, ইদ্রিস আলী, মুহিবুর রহমান মিহির, মোঃ মনির হোসেন, শরিফুল কবির স্বপন, কাজী সালমা সুলতানা প্রমুখ। । সমাবেশ শেষে জাসদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউ, পল্টন, তোপখানা, প্রেসক্লাব এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

এদিকে আগামী ৫ ডিসেম্বর ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবিতে দেশব্যাপী সভা, সমাবেশ ও মানববন্ধন ডেকেছে দলটি। এদিন কেন্দ্রীয়ভাবে ঢাকায় সকাল ১১ টায় জাসদ চত্বরে মানববন্ধন কর্মসূচী পালিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT