ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

যৌতুকমুক্ত সমাজ গড়তে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিয়েছে ॥ তথ্যমন্ত্রী

প্রকাশিত : 10:23 AM, 7 March 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যৌতুক ও মাদকবিরোধী সমাজ গড়ে তুলতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর থেকে কঠোরতম হওয়ার নির্দেশ দিয়েছে। নারী ও শিশুর ওপর নির্যাতন, নিপীড়ন থামাতেও সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে উদাহরণ সৃষ্টি করেছে। আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে তৎপর থেকে সমাজ এগিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে সরকার। শনিবার চট্টগ্রামে জমিয়তুল ফালাহ মসজিদ কমপ্লেক্সে যৌতুক ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। মহাসমাবেশের উদ্বোধক ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। মহাসমাবেশে সভাপতিত্ব করেন আঞ্জুমানে চেয়ারম্যান ও আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আবুল কাশেম নুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যৌতুক দেয়া এবং নেয়া দুটোই সমান অপরাধ। যৌতুক ও মাদককে ঘৃণা করতে শিখুন। সরকার বহুমুখী পদক্ষেপ নিয়ে এখন বাল্যবিয়ের লাগাম টেনে ধরেছে। অচিরেই যৌতুক ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টিতে গণমাধ্যম ও মসজিদের খতিব, ওলামা, পীর মাশায়েখসহ প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল বলেন, যৌতুক একটি মারাত্মক ব্যাধি। সামাজিক দুষ্ট ক্ষত। আইনে নিষেধ থাকলেও যৌতুক নেয়া এবং দেয়া এখনও থামেনি। যৌতুক নিরোধ আইনের পুরোপুরি সফলতা পেতে হলে গণমাধ্যম ও দেশবাসীসহ সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

চট্টগ্রামের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, দারিদ্র্য, অশিক্ষা ও যৌতুক পরস্পর সমার্থক। অশিক্ষা ও হীন মানসিকতাই যৌতুক প্রথাকে জিইয়ে রাখার পেছনে প্রধানত দায়ী। মেয়র নগরীতে একটি মনিটরিং সেল গঠনের আশ্বাস দিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT