ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

যে কারণে সব ঠিক থাকার পরও যুক্তরাষ্ট্রে গেলেন না কাদের মির্জা

প্রকাশিত : 05:25 PM, 10 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্র যাওয়ার কথা ছিল। সবকিছু ঠিকঠাক। বৃহস্পতিবার ভোর ৪ টায় তার শাহজালাল বিমানবন্দর থেকে আমেরিকার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল।

বিমানের শিডিউল মোতাবেক বিমানবন্দরেও গিয়েছিলেন কাদের মির্জা। কিন্তু শেষ পর্যন্ত তিনি মত পাল্টান। ফিরে আসেন বিমানবন্দর থেকে।

তার বিমানবন্দর থেকে ফিরে আসার খবরে কেৌতুহল সৃষ্টি হয়। কী কারণে সব ঠিকঠাক থাকার পরও কাদের মির্জা বিদেশে গেলেন না, সেটি নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়েছে।

তবে কাদের মির্জা জানিয়েছেন, নিজের অনুসারীদের `নিরাপত্তার’ কথা চিন্তা করে তিনি আমেরিকা সফর বাতিল করেছেন।

বৃহস্পতিবার ভোর সোয়া ৪টায় ছেলে মির্জা মাশরুর কাদের তাশিককে নিয়ে আমেরিকার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা ছিল তার।

বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কাদের মির্জার অনুসারী আমেরিকা প্রবাসী আইয়ুব আলী। তারও মেয়রের সঙ্গে আমেরিকায় যাওয়ার কথা ছিল।

আইয়ুব আলী বলেন, বুধবার সন্ধ্যায় মেয়র চিকিৎসার জন্য আমেরিকার উদ্দেশে বিমানবন্দরে যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় জানতে পারেন তার রাজনৈতিক প্রতিপক্ষরা বৈঠক করে হামলার পরিকল্পনা করছেন।

বিষয়টি জানার পর নিজের অনুসারীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে বিদেশ যাওয়া বাতিল করে সফরসঙ্গী ও অনুসারীদের নিয়ে বসুরহাট রওনা দেন। রাত পৌনে ২টার দিকে পৌরসভা কার্যালয়ে পৌঁছান কাদের মির্জা।

এর আগে বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরামর্শে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নেন মেয়র আবদুল কাদের মির্জা।

এজন্য মঙ্গলবার ভোরে মা-বাবার কবর জিয়ারত করে যুক্তরাষ্ট্রের উদ্দেশে কোম্পানীগঞ্জ ছাড়েন তিনি।

নোয়াখালী ও ফেনীতে আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত। দ্বন্দ্বের জেরে দুপক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষ হয়েছে। আবদুল কাদের মির্জার অভিযোগ, প্রতিপক্ষ গ্রুপ তার নেতাকর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে। তার অনেক কর্মীকে আটকও রাখা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT