ঢাকা, সোমবার ১৮ জানুয়ারি ২০২১, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

যুবলীগে কোন দুর্নীতিবাজ ক্যাসিনোবাজের স্থান হবে না

প্রকাশিত : 08:18 AM, 12 November 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবাষির্কী নানা আয়োজনে পালিত হয়েছে। বুধবার রাজধানী ঢাকাসহ সারাদেশে উৎসবমুখর পরিবেশে দিনটি উদ্যাপন করেছে সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় ‘কলঙ্ক’ মুছে আগামী দিনগুলোতে মানবিক কর্মসূচীর মধ্য দিয়ে সংগঠনকে পরিশুদ্ধ করার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনের নেতারা সাফ জানিয়ে দেন, যুবলীগে কোন দুর্নীতিবাজ-ক্যাসিনোবাজের ঠাঁই হবে না।

সকাল ১০টায় ধানম-ি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় কমিটির পর ঢাকা উত্তর-দক্ষিণ যুবলীগসহ প্রতিটি ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ আলাদা আলাদা শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন ওয়ার্ড হতে বর্ণিল মিছিলসহ যুবলীগের নেতাকর্মীরা ধানম-ি ৩২ নম্বরে আসেন। এর পর জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবাষির্কীর শুভ সূচনা করেন যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক। শান্তির প্রতীক সাদা পায়রা আকাশে ওড়ান। এসময় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শেখ নাঈম, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর উপস্থিত কয়েক শতাধিক দৃষ্টিপ্রতিবন্ধীর মাঝে সাদাছড়ি, পক্ষাঘাত প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়। একই সঙ্গে প্রত্যেক প্রতিবন্ধীকে শাড়ি, লুঙ্গি, শীতবস্ত্রসহ নগদ অর্থ বিতরণ করেন যুবলীগ চেয়ারম্যান।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আমাদের এখনাকার চ্যালেঞ্জ- বঙ্গবন্ধু কন্যা স্বাধীনতার ৫০ বছরে দেশ মধ্যম আয়ের দেশে নিয়ে এসেছেন। দেশ স্বাধীনের পর যুবলীগ যেমন ভূমিকা রেখেছিল তেমনি আজকে মধ্যম আয়ের দেশ হিসেবে যাতে এগিয়ে যেতে পারে, সেভাবে যুবলীগ নিবেদিত থাকবে। যেখানে অন্যায়, অত্যাচার, সেখানে যুবলীগ প্রতিবাদ করবে। অসহায়দের পাশে দাঁড়াবে। যুবলীগ কোন এলিট শ্রেণীর সংগঠন নয়, যুবলীগ সাধারণ মানুষের সঙ্গে ছিল এবং ভবিষ্যতে থাকবে। তিনি বলেন, আগামী যুবলীগ হবে মেধাসম্পন্ন যুবলীগ। আগামী যুবলীগ হবে রাজনৈতিক এবং সাংগঠনিক ক্ষমতা সম্পন্ন যুবলীগ। এই যুবলীগে দুর্নীতি ও ক্যাসিনোবাজের ঠাঁই হবে না। যুবলীগ মানুষের কল্যাণে কাজ করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT