ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

যানজটে সীমাহীন দুর্ভোগে রাজধানীবাসী

প্রকাশিত : 09:26 AM, 11 September 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানীজুড়ে বৃহস্পতিবার ছিল তীব্র যানজট। সড়কে গাড়িরজট মাড়িয়ে চলাচলে নগরবাসীকে সীমাহীন ভোগান্তির শিকার হতে হয়। কর্মব্যস্ত মানুষকে গন্তব্যে পৌঁছাতে স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ সময় লেগেছে। সেই সঙ্গে নাকাল হতে হয়েছে গরমেও।

সরেজমিন দেখা যায়, ঢাকার বিমানবন্দর সড়ক, মোহাম্মদপুরের বেড়িবাঁধ সড়ক, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, আগাদ গেট, খামারবাড়ি, বিজয় সরণি, তেজগাঁও, মহাখালী, বনানী, গুলশান, বারিধারা, প্রগতি সরণি, বাড্ডা, মতিঝিল, পল্টন, পুরান ঢাকা, মিরপুর, উত্তরা এলাকার প্রধান সড়ক ও অলিগলিতেও তীব্র যানজট। আর এ কারণে নির্ধারিত সময়ে কর্মস্থলে যোগ দিতে পারেননি মানুষ।

ভুক্তভোগীদের একজন হাবিবুল হাসান। তিনি জোয়ার সাহারার বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। মাঠপর্যায়ের কাজ শেষ করে বিকাল ৪টার মধ্যে তাকে অফিসে পৌঁছাতে হয়। কিন্তু তিনি অফিস পৌঁছাতে পেরেছেন সন্ধ্যা ৬টায়। সড়কে এত যানজট যে অনেক চেষ্টা করেও নির্ধারিত সময়ে অফিসে পৌঁছাতে পারলাম না।

ভুক্তভোগীদের আরেকজন মাহবুব হোসেন। মোহাম্মদপুরের বছিলা আবাসিক এলাকা থেকে দুপুর ১২টায় রওনা দেন এলেনবাড়ীর উদ্দেশে। দুপুর ১টায় সেখানে তার একটি সভায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি সেখানে পৌঁছেছেন দুপুর দেড়টায়।

জানা যায়, ঢাকার এক-তৃতীয়াংশ এলাকায় বর্তমানে খোঁড়াখুঁড়ি চলছে। এ কারণে অনেক এলাকায় চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এজন্য অন্যান্য সড়কে গাড়ির চাপ বাড়ছে। এ ছাড়া লকডাউন উঠে যাওয়ায় বাইরে মানুষের কর্মচাঞ্চল্য বেড়েছে। পাশাপাশি মেট্রোরেল, বিআরটি ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ চলছে। এসব কারণে যানজটের সৃষ্টি হচ্ছে বলে মনে করছেন তারা। ফলে জনদুর্ভোগ বাড়ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT