সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ১১ জন কে কারাদন্ড, ৫ টি বেকু, ৪ টি ট্রাক জদ্ব,,,

প্রকাশিত : 07:47 PM, 21 April 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:টাঙ্গাইলের যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ১১ জনকে বিশ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত ভূঞাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা ইসরাত জাহান ।আজ মঙ্গলবার (২১ এপ্রিল) ভূঞাপুর উপজেলার জগতকূড়া এলাকায় র‍্যাব-১২, সিপিসি-৩ টাঙ্গাইল এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার এরশাদুর রহমান এবং ভূঞাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।দণ্ডপ্রাপ্তরা হলেন, আরমান খান(৫০) পিতা-পাঠান , বিপ্লব (২৮) পিতা বাবলু মিয়া , আপেল(৩৫) পিতা কাদের , হাফিজুর রহমান (৪০) হায়দার আলী , জাহাঙ্গীর (৫০) জবাব আলী, ছালাম (৩০) পিতা- আকবর হোসেন , নুরু ইসলাম (৩০) পিতা-জুরান, এনামুল কবির (৫০) পিতা-আরশেদ আলী , ছানা (৪৫) পিতা তাহাবেন , ইমতিয়াজ (৩০) পিতা- খোকন, ওয়াসিম(৫০) পিতা-পাঠান আলী।

এলাকাবাসী বলেন , উপজেলার বিভিন্ন এলাকায় বালু উত্তোলন করে বিক্রি করছে। এতে নষ্ট হচ্ছে রাস্তা-ঘাট, জমি, গাছপালা ও বিভিন্ন স্থাপনা।র‍্যাব-১২, সিপিসি-৩ টাঙ্গাইল এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার এরশাদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে দিকে ভূঞাপুর জগতকূড়া এলাকায় যমুনা নদীতে অভিযান চালানো হয়। সেখানে অবৈধভাবে বালু উত্তোলন করছিল এ চক্রটি। এই সময় ১১ জন, ৫ টি বেকু ও ৪টি ড্রাম ট্রাক সহ নগদ টাকা আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিশ দিনের করে বিনাশ্রম কারাদণ্ড দেন।উপজেলা নিবার্হী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, ভূঞাপুর যারা অবৈধ ভাবে বালু উত্তোলন করছে।এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি। উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে স্থানীয়রা। এতে নষ্ট হচ্ছে রাস্তা-ঘাট, জমি, গাছপালা ও বিভিন্ন স্থাপনা। তবে নীরব ভূমিকা পালন করছে স্থানীয় প্রশাসন। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযাল সড়ক, কালভার্ট, বিভিন্ন স্থাপনার সর্বনিম্ন এক কিলোমিটারের মধ্যে নদী, খাল ও পুকুর থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা যাবে না। অথচ আমতলী সদর ইউনিয়নের পশ্চিম টিয়াখালী মো. বশির মিয়ার ব্রিকফিল্ড সংলগ্ন পাকা সড়কের ২০/৩০ গজের মধ্যে খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বাবুল মৃধা নামের এক ব্যক্তি ওই খাল থেকে বালু উত্তোলন করে বিক্রি করছেন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT