শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

ময়মনসিংহ সিটির ষোল-টি মহল্লা করোনা-ঝুঁকিপূর্ণ-তৈরি হচ্ছে ডেটা ব‍্যাংক

প্রকাশিত : 05:31 PM, 21 April 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:ময়মনসিংহ সিটির কর্পোরেশনের ষোল-টি মহল্লাকে করোনা ঝুঁকিপূর্ণ করোনা-ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে জারি করা হয়েছে সর্তকবার্তা। তৈরি করা হচ্ছে ডেটা ব‍্যাংক। এইসব এলাকায় গত ৫ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত ১৩ দিনে ৩১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।ঝুঁকিপুর্ণ এলাকাগুলো হচ্ছে- নতুন বাজার, বাউন্ডারী রোড, চরপাড়া-নয়াপাড়া, মাসকান্দা, শিকারীকান্দা, দিগারকান্দা, ভাটিকাশর, কৃষ্টপুর, আলীয়ামাদ্রাসা, বলাশপুর, কেওয়াটখালী, কালিবাড়ী রোড, কাচিঝুলি, আকুয়া-চুকাইতলা-মাদ্রাসা কোয়ার্টার, নওমহল, সারদা ঘোষ রোড এবং আর কে মিশন রোড।এলাকাগুলোতে যাতায়াত ও ভ্রমণে সর্তক থাকা এবং সেই সাথে ঘরে অবস্থান করে নিরাপদ থাকার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহ সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু।এদিকে, করোনা প্রতিরোধ ও সচেতনতায় জেলা পুলিশ তৈরি করছে ডেটা ব্যাংক। কভিড-১৯ প্রতিরোধে মযমনসিংহ জেলা পুলিশের ডিজিটাল ডেটা ব্যাংক ময়মনসিংহ জেলা পুলিশের বিট পুলিশিং ডিজিটাল মনিটরিং সিস্টেম,বিপিডিএমএস,সফটওয়্যার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ময়মনসিংহ জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা কভিড-১৯ আক্রান্ত ব্যক্তিদের তথ্য পুলিশ কর্মকর্তারা বিপিডিএমএস সফটওয়্যারে হালনাগাদ রাখছেন। ফলে কভিড-১৯ আক্রান্ত ব্যক্তিদের অবস্থান সংক্রান্তে ডিজিটাল ম্যাপিং এর মাধ্যমে একটি ডিজিটাল ডেটা ব্যাংক তৈরি হয়েছে।ডিজিটাল ডাটা ব্যাংক থেকে অধিক করোনা আক্রান্ত এলাকা সহজে চিহ্নিত করে উক্ত এলাকায় প্রয়োজনীয় প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ সহজতর হয়েছে। বিপিডিএমএস সফটওয়্যারের ডিজিটাল ডাটা ব্যাংক জেলার কভিড-১৯ ব্যবস্থাপনায় নতুন মাত্রা যোগ করেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT