ঢাকা, শুক্রবার ০৫ মার্চ ২০২১, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ম্যানচেস্টার সিটির আরেকটি রেকর্ড

প্রকাশিত : 02:31 PM, 18 February 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে দুর্দান্ত পথচলায় আরেকটি দারুণ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। এভারটনকে হারিয়ে আরও মজবুত করেছে শীর্ষস্থান।

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে ৩-১ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। ফিল ফোডেনের গোলে এভারটন পিছিয়ে পড়ার খানিক পরেই সমতা টানেন রিশার্লিসন। তবে দ্বিতীয়ার্ধে আর ফেভারিটদের আটকাতে পারেনি তারা। সিটির পরের গোল দুটি করেন রিয়াদ মাহরেজ ও বের্নার্দো সিলভা।

ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো পঞ্জিকাবর্ষে প্রথম ১০ ম্যাচেই জিতল ম্যানচেস্টার সিটি। ১৯০৬ সালে বোল্টন ওয়ানডারার্স ও ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের ৯টি করে জয় ছিল আগের রেকর্ড।

গত ১০ ফেব্রুয়ারি, ইংল্যান্ডের শীর্ষ লিগের দল হিসেবে দেশটির ঘরোয়া ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল সিটি।

সব মিলে লিগে টানা ১২ ম্যাচ জিতল সিটি। লিগ টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে এগিয়ে গেল ১০ পয়েন্টে।

ম্যাচের ৩২তম মিনিটে কিছুটা সৌভাগ্যপ্রসুত গোলে এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের ক্রস ডিফেন্ডার মাইকেল কিন হেডে ঠেকাতে গিয়ে উল্টো বল তুলে দেন ফোডেনের পায়ে। তরুণ ইংলিশ মিডফিল্ডারের শট সামনে একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

খেলার ধারার বিপরীতে পাঁচ মিনিট পর সমতা টানে এভারটন। লুকাস দিনিয়ের জোরালো ভলিতে বল পোস্টে লেগে গোলমুখে ছুটে যাওয়া রিশার্লিসনের গায়ে লেগে জালে জড়ায়।

ম্যাচে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রাখা সিটি আক্রমণেও আধিপত্য করে। দ্বিতীয়ার্ধে তাদের তেমন কোনো পরীক্ষাতেও ফেলতে পারেনি এভারটন।

৬৩তম মিনিটে ১৮ গজ দূর থেকে বাঁকানো শটে ফের দলকে এগিয়ে নেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ। আর ৭৭তম মিনিটে প্রায় একই দূরত্ব থেকে দলের তৃতীয় গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।

২৪ ম্যাচে ১৭ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৫৬। ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৬।

ইউনাইটেডের সমান ৪৬ পয়েন্ট নিয়েই তিনে লেস্টার সিটি। চার নম্বরে থাকা চেলসির পয়েন্ট ৪২।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT