সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীর তানোরে বেশি লাভের আশায় আগাম জাতের আলু চাষে ব্যাস্ত চাষিরা

প্রকাশিত : 05:16 PM, 4 December 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মামুনুর রশিদ উপজেলা প্রতিনিধিঃবেশি লাভের আশায় রাজশাহীর তানোর উপজেলার অনেক কৃষক আগাম জাতের আলু চাষে ব্যস্ত সময় পার করছেন। কৃষকরা জানায়, এখন বাজারে আলু বীজের দাম কম আছে। তাই আগাম জাতের আলু চাষ চলতি মৌসুমে বেশি হবে বলে মনে করেন তারা। আবার আগাম জাতের আলু চাষ করে আলুর ভাল দামও পাওয়া যায়। এতে কৃষক লাভবান হতে পারেন। এ কারণে মাঠে আলু রোপণে ব্যস্ত সময় পার করছেন কৃষক। তানোর উপজেলার তানোর পৌর এলাকার জিওল গ্রামের আলু চাষি মো.মঞ্জুর রহমান জানান এবার তিনি ১ একর জমিতে আগাম জাতের আলু আবাদ করছেন। আবহাওয়া অনুকূলে থাকলে আলুর বাম্পার ফলনও হবে বলে আশা করেন। এ ব্যাপারে তানোর উপজেলা কৃষি কর্মকর্তা সামিমুল ইসলাম প্রতিবেদককে বলেন, বাজারে আলু বীজের দাম কম রয়েছে। আগাম জাতের আলু আবাদের জন্য কৃষকদের সকল প্রকার সহযোগিতা ও পরামর্শ দিয়ে যাচ্ছেন কৃষি বিভাগ। চলতি মৌসুমে উপজেলায় প্রায় ১৩ হাজার হেক্টর জমিতে আলু চাষের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। আর আগাম জাতের আলুর ধরা হয়েছে প্রায় ১০০ হেক্টর জমিতে।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT