সোমবার ২৯ নভেম্বর ২০২১, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মোংলায় উপকূলীয় অঞ্চলে স্থায়িত্বশীল উন্নয়ন ও নদ-নদী জলাশয় রক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্টিত

প্রকাশিত : 01:59 PM, 8 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

উপকূলীয় অঞ্চলে স্থায়ীত্বশীল উন্নয়নে নদ-নদী ও জলাশয় সংরক্ষণে সচেতনতা সৃষ্টি এবং সরকারকে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মোংলা শাখা, পশুর রিভার ওয়াটারকিপার এবং ওয়াটারকিপার্স বাংলাদেশ এর যৌথ আয়োজনে ৮ অক্টোবর বৃহস্পতিবার সকালে মোংলার টাইগার হোটেল মিলনায়তনে “স্থানীয় পর্যায়ে প্রশিক্ষন ও প্রতিনিধি নির্বাচন কর্মশালা’র” উদ্বোধনী অনুষ্ঠান হয়।বৃহস্পতিবার সকাল ১০টায় প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ) মোংলা শাখার আহবায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, মোংলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম দুলাল, সুশাসনের জন্য নাগরিক-সুজন এর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলাম এবং ওয়াটারকিপার্স বাংলাদেশ’র ব্যবস্থাপক ( গবেষণা ও বাস্তবায়ন ) আরাফাত জুবায়ের। এছাড়া প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন প্রভাষক মাহবুবুর রহমান, মনোজ কান্তি বিশ্বাস, জেলে সমিতি সাধারণ সম্পাদক আব্দুর রশিদ হাওলাদার, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার কমলা সরকার, ইস্রাফিল বয়াতি, মাহারুফ বিল্লাহ, রাকেস সানা, রমেশ শীল প্রমূখ। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন সরকার টেকসই উন্নয়নের জন্য দেশের সকল নদনদী সংরক্ষণের ব্যাপারে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত জাতীয় পরিবেশ কমিটি নদ-নদী রক্ষায় শক্তিশালী টাস্কফোর্স গঠন এবং জাতীয় নদী রক্ষা কমিশন প্রতিষ্ঠা করে। বাংলাদেশের একটি দীর্ঘমেয়াদি উন্নয়নের সংকল্প নিয়ে ইতিমধ্যে বর্তমান সরকার বাংলাদেশ বদ্বীপ পরিকল্পনা-২১০০ প্রণয়ন করেছে। বক্তারা সুন্দরবন, পশুর নদীসহ উপকূল অঞ্চলের নদ-নদী ও জলাশয় সংরক্ষণে সরকারের প্রতি আহ্বান জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT