সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মেসির আরেকটি রেকর্ডময় দিন

প্রকাশিত : 11:17 AM, 4 July 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

একেকটা ম্যাচ খেলতে নামেন, একের পর এক রেকর্ড জমা হয় লিওনেল মেসির নামের পাশে। এবারের ইউরোতেই গড়েছেন আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। দেশটির সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা তো তার দখলে অনেক বছর আগে থেকেই।

এবার তিনি পৌঁছে গেলেন আরও একটি রেকর্ডের কাছাকাছি। লাতিন আমেরিকা অঞ্চলের জাতীয় দলের হয়ে সর্বাধিক গোলদাতা হওয়া থেকে ক্ষুদে জাদুকর আর কেবল ১ গোল দূরে।

জাতীয় দলের জার্সিতে এই মহাদেশের সর্বোচ্চ গোলদাতা পেলে। তার গোল ৭৭টি। ইকুয়েডরের বিপক্ষে গোলটির মাধ্যমে মেসির হলো ৭৬টি গোল।

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার দেয়া ৩ গোলের সবক’টিতেই সরাসরি অবদান রেখেছেন লিও। এরমধ্যে করেছেন ১টি গোল, ২টি অ্যাসিস্ট। এর মাধ্যমে আন্তর্জাতিক মেজর টুর্নামেন্টের নকআউট পর্বে সর্বোচ্চ গোল কন্ট্রিবিউশান (২০টি) এখন আর্জেন্টাইন সুপারস্টারের।
চলতি আসরে এখন পর্যন্ত ২টি ফ্রি কিক গোল হয়েছে। দুটিই এসেছে মেসির পা থেকে। আসরে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৪টিতেই ম্যাচসেরা হয়েছেন মেসি।

চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোল ও সর্বোচ্চ অ্যাসিস্টও মেসির। ৪ গোল, ৪ অ্যাসিস্ট।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT