ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মেরিলিন মনরোর বায়োপিক নিয়ে খারাপ খবর

প্রকাশিত : 08:17 PM, 29 July 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কিউবান অভিনেত্রী আনা ডে আরমাসকে মেরিলিন মনরোর চরিত্রে দেখার জন্য মুখিয়ে আছেন দর্শক। কিন্তু অ্যান্ড্রু ডমিনিকের সেই ছবি ‘ব্লন্ড’ নিয়ে আছে খারাপ খবর।

জয়েস ক্যারল ওটসের একই নামের উপন্যাস থেকে বানানো ছবিটি এ বছর মুক্তি পাচ্ছে না।

ভ্যারাইটি জানায়, নেটফ্লিক্স প্রযোজিত ‘ব্লন্ড’ মুক্তি পাবে ২০২২ সালে। নির্দিষ্ট দিনক্ষণ উল্লেখ না করলেও ধারণা করা হচ্ছে, পুরস্কারের মৌসুমকে সামনে রেখে ছবিটি পর্দায় আসবে।

জানা গেছে, সিনেমাটি নিয়ে বিস্তর গবেষণা হয়েছে। মনরোর ব্যবহৃত নেইলপলিশ থেকে লিপস্টিক সব ক্ষেত্রেই বাস্তবের সঙ্গে মিল রাখা হয়েছে। খুঁজে বের করা হয়েছে সংক্ষিপ্ত কালো পোশাক ও ঝিলিক দেওয়া মুক্তোর হার, যেন মাত্র ৩৬ বছর বয়সে মারা যাওয়া মনরোর জীবন নিখুঁতভাবে উঠে আসে।

মুভিতে মনরোর প্রেমিকের চরিত্রে আছেন ববি কানাভ্যাল। স্বামী আর্থার মিলার চরিত্রে আছেন আদ্রিয়েন ব্রডি। আরও অভিনয় করছেন জুলিয়ান নিকোলসন।

এর আগে মেরিলিন মনরোকে নিয়ে বেশ কিছু তথ্যচিত্র নির্মিত হয়েছে। টেলিভিশনের জন্য নির্মিত হয়েছে মিনি সিরিজ। তবে বলা হয়ে থাকে, অভিনেত্রীর জটিল জীবনের প্রতি যথাযথ সম্মান দেখাতে পারেনি চলচ্চিত্র জগৎ। তাকে নিয়ে নির্মিত হয়নি জীবনীভিত্তিক সিনেমা। শেষ পর্যন্ত সেই শূন্যস্থান পূরণে এগিয়ে আসে নেটফ্লিক্স।

২০০০ সালে প্রকাশিত ‘ব্লন্ড’ ফিকশন বিভাগে পুলিৎজার মনোনয়ন পায়। সেখানে মনরোর ধূসর জীবনের নানা খাঁজে আলো ফেলা হয়েছে। তুলে ধরা হয়েছে যুক্তরাষ্ট্রের পুরুষতান্ত্রিক সামাজিক পরিসরে কতটা অন্যায়ের শিকার হয়েছিলেন এই নায়িকা। একই সঙ্গে এসেছে ৫০ ও ৬০-এর দশকের সেলিব্রিটি কালচার। অবশ্য এই উপন্যাস নিয়ে ২০০১ সালে মিনি সিরিজ হয়েছে। নাম ভূমিকায় ছিলেন পপি মন্টগোমারি।

পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য করছেন ‘দ্য অ্যাসাসিনেশন অব জেসি জেমস’খ্যাত অ্যান্ড্রু ডমিনিক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT