বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মৃত্যু প্রহর গুনছেন কৃষক ইব্রাহীম মন্ডল

প্রকাশিত : 07:09 PM, 20 June 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চাঁপাইনবাবগঞ্জের পৌর এলাকার ১নং ওয়ার্ডের মিল্কী গ্রামের মৃত মুসলিম বিশ্বাস এর ছেলে মোঃ ইব্রাহীম মন্ডল, টাকার অভাবে একের পর এক হাসপাতাল ঘুরেও চিকিৎসা না করাতে পেরে মৃত্যুর প্রহর গুনছেন সত্তর উদ্ধের এই বৃদ্ধ ।

গত ৩ মাস আগে জানতে পারেন তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত, সম্বল বলতে কিছুই নেই, পরের জমিতে করেন কৃষিকাজ।

যেখানে নুন আনতে পান্তা ফুরায় এ অবস্থায় ব্যায়বহুল চিকিৎসা করানো তার পরিবারের পক্ষে সম্ভব না।

দুই ছেলে ও ১ মেয়ে সন্তানের জনক ইব্রাহীম মন্ডল, অনেক আগেই মেয়ের বিয়ে দিয়েছেন, ছেলেরাও বিয়ে করে আলাদা সংসার করেছেন।

তিন ১৯৬৯ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী। চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ডের মিল্কী বিদিরপুর গ্রাম কমিটির সভাপতির দ্বায়ীত্ব পালন করে আসছেন। এবং তিনি প্রতিটি কর্মসূচিতে অংশ গ্রহণ করে থাকেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মুইনুদ্দীন মন্ডলের সামান্য অনুদানের টাকা ও এনজিও থেকে লোন নিয়ে গত ৮জুন যান ঢাকার স্কয়ার হাসপাতালে, সেখানে গিয়ে জানতে পারেন অপারেশন করতে হবে, খরচ হতে পারে প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকা, হয়তো কোন রকম হাসপাতালে ভর্তি করার টাকাটা দিলেও পরবর্তীতে অপারেশনের বিল দিতে পারবেননা এই ভেবে চলে আসেন চাঁপাইনবাবগঞ্জে।

আবারও স্থানীয় এক ডাক্তারের পরামর্শে গত ১২জুন যান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে, সেখানে গেলে প্রাথমিক চিকিৎসা দিলেও অজ্ঞাত কারনে ভর্তি নেননি হাসপাতাল কর্তৃপক্ষ।

তার বড় ছেলে আঃ হামিদ জানান আমরা গরিব মানুষ পরের জমি বরগা নিয়ে কৃষি কাজ করি আব্বার চিকিৎসা করাতে এতো টাকা কোথায় পাবো, যা ছিলো সব দুই দফা ঢাকা যেতে গাড়ি ভাড়া দিতেই শেষ। হামিদ কান্না জড়িত কন্ঠে আরো বলেন এখন সমাজের বিত্তবান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন করছি আমার পিতাকে বাঁচাতে আপনারা সাহায্য করুন আমার আব্বাকে বাঁচান।

ইব্রাহীম মন্ডল কে নিয়ে কথা হয় ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ গুলজার আলী সাথে তিনি আবশোষ করে বলেন লোকটি (ইব্রাহীম মন্ডল) আওয়ামী লীগের নিবেদিত কর্মী খুব গরিব অসহায় যদি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উনার চিকিৎসার দায়ীত্ব নিতেন তাহলে হয়তো সে আবারোও আগের মতো সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।

ইব্রাহীম মন্ডলকে বাঁচাতে সাহায্য করতে চাইলে যোগাযোগ করুনঃ- রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাক, সঞ্চয়ী হিসাব নং- ৮২৬৩ এছাড়াও ছেলে হামিদ, বিকাশ নং- ০১৭৮৫-৩০৯৬৫৫

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT