ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মুক্তিযুদ্ধ জ্ঞানকোষের আগাম বিক্রি শুরু

প্রকাশিত : 11:46 AM, 16 October 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদের সম্পাদনায় বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি থেকে প্রকাশ পেতে যাচ্ছে ১০ খণ্ডে বাংলাদেশ মুক্তিযুদ্ধ জ্ঞানকোষ। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে এর প্রাক-প্রকাশনা বা আগাম বিক্রি শুরু হয়েছে, চলবে ২০ নভেম্বর পর্যন্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকার ও এশিয়াটিক সোসাইটির যৌথ অর্থায়নে গত প্রায় ছয় বছর ধরে দেশব্যাপী মাঠপর্যায়ের জরিপ এবং অন্যান্য প্রাথমিক উৎস থেকে তথ্য সংগ্রহ করে এটি প্রকাশ করা হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের পরিপ্রেক্ষিত এবং শুরু থেকে বিজয় অর্জন পর্যন্ত জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ সামগ্রিক ঘটনাবলির ছবি, মানচিত্র এ জ্ঞানকোষে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ ধরনের প্রয়াস এই প্রথম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসেম্বরে জ্ঞানকোষের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচনে সম্মতি দিয়েছেন। বর্তমানে মুদ্রণের কাজ এগিয়ে চলেছে। ১০ খণ্ডের মূল্য ধরা হয়েছে ১২ হাজার টাকা। তবে বৃহস্পতিবার থেকে আগাম বিক্রির সময় ১০ খণ্ডের জন্য মূল্য রাখা হয়েছে ছয় হাজার টাকা। অনলাইনে বিকাশের মাধ্যমে কিংবা এশিয়াটিক সোসাইটির কাউন্টারে সরাসরি টাকা জমা দিয়ে বুকিং দেওয়া যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT