ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মিয়ানমারের বিরুদ্ধে মামলা চালাতে গাম্বিয়াকে আর্থিক সহায়তা দেবে ওআইসি

প্রকাশিত : 08:25 AM, 27 November 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক বিচার আদালতে মিয়ানমারের বিরুদ্ধে মামলা চালাতে গাম্বিয়াকে আর্থিক সহায়তা দেবে ইসলামি সহযোগিতা সংস্থা, ওআইসি। ওআইসি পররাষ্ট্র মন্ত্রীদের কাউন্সিল সিএফএম-এর ৪৭তম অধিবেশন বসবে ২৭ নভেম্বর, নাইজারের রাজধানী নিয়ামিতে। এই সম্মেলনেই গাম্বিয়ার জন্য তহবিল সংগ্রহের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। -ইউএনবি,বিজনেস স্ট্যান্ডার্ড

ওআইসি সচিবালয় জানিয়েছে, সিএফএম সম্মেলনে ওআইসির সদস্য নয়, এমন দেশগুলোতে সংখ্যালঘু মুসলমানদের হাল-হকিকত নিয়ে আলোচনা হবে। ফিলিস্তিনসহ বিভিন্ন দেশে মুসলমানদের ওপর চলতে থাকা আগ্রাসন-নির্যাতন নিয়ে কথা বলবেন ওআইসি’র ৪৭ সদস্য রাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীরা। রোহিঙ্গাদের নির্বিচারে খুন ও দেশত্যাগে বাধ্য করায় মিয়ানমারের বিরুদ্ধে ২০১৯ সালের ১১ নভেম্বর আন্তর্জাতিক বিচার আদালতে মামলা করে গাম্বিয়া। গাম্বিয়াকে মামলা চাোতে ওআইসির পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে বলে জানানো হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT