ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মিথ্যা তথ্য দিয়ে বানানো ১৭ এনআইডি ব্লক

প্রকাশিত : 01:50 AM, 15 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মিথ্যা তথ্য দিয়ে বানানো সন্দেহভাজন এমন ১৭টি জাতীয় পরিচয় (এনআইডি) সাময়িকভাবে ব্লক করা হয়েছে। এসব ব্যক্তির বিরুদ্ধে তদন্তসাপেক্ষে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। সোমবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অণুবিভাগ এবং জাতীয় পরিচয়ের স্মার্ট কার্ড তৈরির (আইডিয়া) প্রকল্পের কর্মকর্তাদের বৈঠক শেষে এ তথ্য জানানো হয়। এনআইডি অণুবিভাগের মহাপরিচালক ও আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বৈঠকে সভাপতিত্ব করেন।
বৈঠক শেষে আইডিয়া প্রকল্পের অফিসার ইনচার্জ (কমিউনিকেশন) স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ‘আজ বিকেল সাড়ে ৩টায় একটি জরুরি বৈঠক হয়’।
বৈঠকে আরও সিদ্ধান্ত হয়, গুলশান ও সবুজবাগ থানা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটরের জাল এনআইডি তৈরি ও জাল এনআইডির মাধ্যমে ব্যাংক থেকে লোন নেয়ার ঘটনা তদন্তে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের পক্ষ থেকে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এনআইডি উইংয়ের অপারেশন শাখা, আইটি বিভাগ এবং প্রজেক্টের প্রতিনিধিদের সমন্বয়ে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া আজ (মঙ্গলবার) থেকে রাজধানী ঢাকার প্রতিটি থানা নির্বাচন অফিসে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা প্রদান কার্যক্রম পর্যবেক্ষণে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে। পর্যায়ক্রমে এই শুদ্ধি অভিযান দেশব্যাপী পরিচালনা করা হবে। তিনি বলেন, ‘মাঠপর্যায়ে জাতীয় পরিচয়পত্র সেবার মান বাড়াতে আরও বেশকিছু পদক্ষেপ নেয়া হচ্ছে, যা অচিরেই জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের অবহিত করবেন।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT