রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মাহিন্দা দেশ থেকে পালাবেন না, জানালেন তার ছেলে

প্রকাশিত : 02:56 PM, 11 May 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শ্রীলঙ্কার সদ্য সাবেক হওয়া প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে যাবেন না বলে জানিয়েছেন তার ছেলে নামাল রাজাপাকসে। মঙ্গলবার বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেন, শ্রীলঙ্কা ত্যাগের কোনো পরিকল্পনা নেই রাজাপাকসে পরিবারের।

তীব্র অর্থনৈতিক সংকটের জেরে শ্রীলঙ্কায় সরকার পতনের দাবিতে এক মাসের বেশি সময় ধরে আন্দোলন-বিক্ষোভ চলছে। এ আন্দোলন গত সোমবার সহিংস রূপ নেয়। ক্ষমতাসীন দল ও সরকারবিরোধী বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে অন্তত সাতজনের প্রাণ যায়। এর মধ্যে শ্রীলঙ্কার একজন সরকারদলীয় আইনপ্রণেতাও রয়েছেন। বিক্ষোভের মুখে গত ৯ মে মাহিন্দা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

পদ ছাড়লেও জনরোষ পিছু ছাড়েনি মাহিন্দার। বিক্ষুব্ধ হাজারো জনতা ঢুকে পড়েন তার সরকারি বাসভবনে। একপর্যায়ে তিনি সামরিক বাহিনীর হেলিকপ্টারে করে পরিবারের সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রীর ভবন ছাড়েন।

মাহিন্দা রাজাপাকসের ছেলে নামালও একজন সংসদ সদস্য। তাকে রাজাপাকসে পরিবারের ভবিষ্যৎ হিসেবেও দেখা হয়। তার বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার ও দুর্নীতির অভিযোগ রয়েছে, যদিও তিনি এসব অভিযোগ অস্বীকার করে আসছেন।

নামাল বলেন, ‘অনেক গুজব আছে যে আমরা দেশ ছেড়ে যাচ্ছি। আমরা দেশ ছাড়ব না।’ রাজাপাকসে পরিবারের বিরুদ্ধে জাতীয় ক্ষোভকে নামাল একটি বাজে সময় হিসেবে বর্ণনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT